ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

দূতাবাসের মাধ্যমে প্রবাসিদের এনআইডি দেওয়ার দাবি

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ২৩ অক্টোবর ২০২২  
দূতাবাসের মাধ্যমে প্রবাসিদের এনআইডি দেওয়ার দাবি

প্রবাসীদের দূতাবাসের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র প্রদান সময়ের দাবি। এ বিষয়টি নিয়ে সংসদে প্রস্তাব দিবেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আমিরাত সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখা আয়োজিত ‘সিলেটের উন্নয়ন : সমস্যা ও সম্ভাবনা শীর্ষক’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় প্রবাসীরা সিলেটে প্লাবনরোধে নদী খনন ও পর্যটন উন্নয়নের দাবি জানান।

বৃহস্পতিবার বাংলাদেশ সমিতি শারজাহের বঙ্গবন্ধু হলে এ উপলক্ষে আয়োজিত সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুর রব। সাধারণ সম্পাদক সালেহ আহমদ ও সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলামের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। এ সময় তিনি মানবিক কাজে কনসুলেট এবং সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ একসাথে কাজ করার আহ্বান জানান।

হাফিজ নোমান আহমদ হানিফের কোরআন তোলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত সংগঠনের সহ সভাপতি হাবিবুর রহমান চুনু। আলোচ্য বিষয়ের ওপর মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের প্রকাশনা সম্পাদক সাংবাদিক লুৎফুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কো-চেয়ারম্যান ও আমিরাত শাখার সমন্বয়ক আলহাজ জাওয়াদুর রহমান, গোলাপগঞ্জ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীম উদ্দিন বাবলু, বাংলাদেশ সমিতি শারজাহের ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল গণি চৌধুরী, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার উপদেষ্টা শেখ লুৎফুর রহমান, কার্যকরী সভাপতি গীতিকবি আজাদ লালন, সহ সভাপতি রহমত আলী শোয়েব ও সহ সভাপতি নজরুল ইসলাম।

আরও বক্তব্য রাখেন প্রকৌশলী আবু হেনা, কাজী মোহাম্মদ আলী, শাহাদাত হোসেন, আব্দুল আউয়াল, মর্তুজা আলী, রুজেল তরফদার, পরে দেশ ও প্রবাসের শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রবাসীদের গান পরিবেশন করে মুগ্ধ করেন বাংলাদেশ থেকে আসা সংগীতশিল্পী তামান্না হক, শম্পা শফিক ও জাবেদ আহমদ মাসুম।

/হাসান/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়