ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ওসিকে চাঁদা না দেওয়ায় মাদকের মামলায় ফাঁসানোর অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৩১, ৩ নভেম্বর ২০২০
ওসিকে চাঁদা না দেওয়ায় মাদকের মামলায় ফাঁসানোর অভিযোগ

বালিয়াডাঙ্গী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আলী হায়াত পাঞ্জাব

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৩ লাখ টাকা চাঁদা না দেওয়ায় আলী হায়াত পাঞ্জাব নামের এক ব্যক্তিকে মাদকের মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধানের বিরুদ্ধে।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে বালিয়াডাঙ্গী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব‌্যে এ অভিযোগ করেন ফল ব‌্যবসায়ী আলী হায়াত পাঞ্জাব।

ভুক্তভোগীর লিখিত ও মৌখিক অভিযোগ অনুযায়ী, বালিয়াডাঙ্গী উপজেলার বানিয়াবস্তি এলাকা ভারতীয় সীমান্তের কাছে হওয়ায় ওই এলাকায় মাদক চোরাচালান হয়ে থাকে। মাদক ব্যবসার প্রতিবাদ করেন পাঞ্জাব। তাই মাদক ব্যবসায়ীরা পাঞ্জাবকে মাদকের মামলায় ফাঁসানোর হুমকি দেয়। এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল হকের কাছে গেলে তিনি সাহায‌্য না করে উল্টো ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন পাঞ্জাবের কাছে। চাঁদা না দিলে মাদকের মামলায় ফাঁসানোর হুমকি দেন ওসি। গত ২৬ আগস্ট মাদকসহ দুজনকে আটক করা হয়। পরে পুলিশ মাদক ব্যবসায়ীদের যোগসাজশে ওই মামলায় আলী হায়াত পাঞ্জাবকে অন্তুর্ভুক্ত করে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

আলী হায়াত বলেন, ‘বালিয়াডাঙ্গী থানা পুলিশের ছত্রছায়ায় বানিয়াবস্তিসহ পুরো উপজেলায় মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বেশকিছু লোক। পুলিশকে মাসোহারা দেয় এসব মাদক ব্যবসায়ী। আমি মাদক ব্যবসার প্রতিবাদ করায় পুলিশ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই মাদক ব্যবসায়ীদের সহায়তায় তারা আমার বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে। ব‌্যবসায়ীরা মাদকের কারবার যেন চালিয়ে যেতে পারে, সেজন্য একাধিক বার আমাকে ঘুষের প্রস্তাব দেওয়া হয়। প্রস্তাবে রাজি না হওয়ায় পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে কয়েকটি মামলা করা হয়েছে। এতে আমি ও আমার পরিবার প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছি।’

বালিয়াডাঙ্গী বড় পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন জানান, আলী হায়াত পাঞ্জাব কয়েক বছর আগে মাদকের সঙ্গে জড়িত ছিলেন। বর্তমানে তিনি ফলের ব্যবসা করেন। এলাকায় মাদক নির্মূলে কাজ করছেন তিনি। তাই মাদক ব্যবসায়ীরা তাকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন আলী হায়াত।

তবে বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুল হক প্রধান বলেছেন, ‘পাঞ্জাবের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তার কাছে অর্থ দাবি করা হয়নি। সে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। নিজের দোষ ঢাকতে সে অপপ্রচার চালাচ্ছে।’

হিমেল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়