Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলায় সরকারের সম্পৃক্ততা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

খাগড়াছড়ি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ২৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:৫৯, ২৪ ডিসেম্বর ২০২০
হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলায় সরকারের সম্পৃক্ততা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফীর মৃত্যুর ঘটনায় স্বজনের করা মামলায় সরকারের কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পার্সপোট কার্যালয়ে তিন পার্বত্য জেলা, কক্সবাজার, চাঁদপুর ও নারায়ণগঞ্জ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-পাসপোর্ট কার্যক্রমের সেবা উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে কেউ যদি সংক্ষুব্ধ বা মনে করেন অধিকার ক্ষুণ্ন হয়েছে তাহলে মামলা করতে পারেন। বিচার বিভাগ স্বাধীন বলে সরকার বিশ্বাস করে। বিচার বিভাগ নিজেদের মতো করে কার্যক্রম চালিয়ে নিচ্ছে। 

আসাদুজ্জামান খান কামাল বলেন, ৬ জেলার ই-পাসপোর্ট সেবা চালুর মাধ্যমে সারা দেশে এ কার্যক্রমের আওতা চলে এসেছে।  মুজিব জন্মশতবার্ষিকীকে ঘিরে প্রধানমন্ত্রীর যে প্রতিশ্রুতি ছিল, সেটি বাস্তবায়ন করেছে সরকার।  দক্ষিণ এশিয়া সর্বপ্রথম ও বিশ্বের ১১৯তম দেশ হিসেবে ই-পাসপোর্ট সেবার মধ্যদিয়ে বিশ্বে বাংলাদেশ অনন্য এক পর্যায়ে পৌঁছে গেছে।  এক লাখ গ্রাহক ই-পাসপোর্ট সেবা গ্রহণ করেছেন।  আরও দুই লাখ গ্রাহককে এ সেবা দেওয়ার প্রস্তুতি চলছে।

ই-পাসপোর্ট সেবা উদ্বোধন অনুষ্ঠানে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী বক্তব্য রাখেন। 

নুরুচ্ছাফা মানিক/সাইফ

সর্বশেষ