ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

বগুড়ায় একপক্ষের ডাকা বাস ধর্মঘট চলছে

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ১০ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:২৬, ১০ ফেব্রুয়ারি ২০২১
বগুড়ায় একপক্ষের ডাকা বাস ধর্মঘট চলছে

বগুড়ায় জেলা মোটর মালিক গ্রুপের অফিস দখল নিয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের জেরে একপক্ষের ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। 

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে এইপক্ষ তাদের বাস চলাচল বন্ধ রেখে ধর্মঘট পালন করছে। এতে করে যাত্রীরা বিপাকে পড়েছে। 

পুলিশ বলছে, বগুড়া জেলার অভ্যন্তরে চলাচলকারী বাস বন্ধ থাকলেও জেলার বাইরে থেকে ছেড়ে আসা সব ধরনের যানবাহন ঠিকঠাক চলাচল করছে। পরিস্থিতি যেন আরও ঘোলাটে না হয়, সেই জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। 

বগুড়া জেলার মধ্যে চলাচল করা বাস যেন রাস্তায় বের না হয়, সেজন্য জেলাশহরের চারমাথা এলাকায় ধর্মঘটকারীরা অবস্থান করছে। তবে জেলার মধ্যে ছোট ছোট যাত্রীবাহী যান চলাচল করছে। 

এদিকে, মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) চারমাথায় এলাকায় সংঘর্ষের ঘটনায় বগুড়া সদর থানায় উভয়পক্ষ দুটি এবং পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। বগুড়া উপশহর ফাঁড়ির ইনচার্জ নান্নু মিয়া বাদী বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে মামলা করেন। 

আর মশিউল আলম দীপন নামের এক ব্যক্তি যুবলীগ নেতা আমিনুলসহ তার লোকজনের বিরুদ্ধে এবং আমিনুল ইসলাম বাদী হয়ে মঞ্জুরুল আলম মোহনসহ তার লোকজনের বিরুদ্ধে মামলা করেন। 

ধর্মঘটে ভোগান্তির শিকার আবু সাঈদ জানান, আদমদীঘি যাওয়ার জন্য তিনি চারমাথায় আসেন। অনেকক্ষণ দাঁড়িয়েও ছিলেন। কোনো বাস পাননি। সানাউল হক নামে আরেক যাত্রী জানান, জরুরি কাজে নওগাঁ যেতে হবে। বাস পাননি, তাই যাওয়া হয়নি। মোটর মালিকদের দ্বন্দ্বে তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফয়সাল মাহমুদ জানান, চারমাথা এলাকায় যেন পরিস্থিতি স্বাভাবিক থাকে সেজন্য সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। ধর্মঘট বিষয়ে তিনি বলেন, দূরপাল্লার গাড়িগুলো তো চলছেই। তারা শুধু নিজস্ব গাড়িগুলো চালাচ্ছে না।

সংঘর্ষের পর মোটর মালিক গ্রুপের সাবেক আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনকে গ্রেপ্তার দাবিতে পরিবহন ধর্মঘটের আহ্বান করা হয়। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা আমিনুল ইসলাম। মঙ্গলবার দুপুর থেকে বগুড়া জেলায় এবং বুধবার (১০ ফেব্রুয়ারি) থেকে উত্তরবঙ্গ জুড়ে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়। 
 

এনাম/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়