Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

মামুনুল হক ইস্যুতে সহিংসতা: স্থানীয় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১৯ এপ্রিল ২০২১  
মামুনুল হক ইস্যুতে সহিংসতা: স্থানীয় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত আব্দুর রউফ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক রিসোর্টে নারীসহ হেফাজত নেতা মামুনুল হক অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় স্থানীয় শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রউফ গ্রেপ্তার হয়েছেন।

সোমবার (১৯ এপ্রিল) দুপুর দেড়টার দিকে তাকে ইউনিয়ন পরিষদ থেকে আটক করা হয়। পরে সহিংসতার মামলায় তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

আব্দুর রউফ শম্ভুপুরা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি। 

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) শেখ তবিদুর রহমান। তিনি জানান, সহিংসতার ঘটনায় জড়িত থাকার তথ্য-প্রমাণে তাকে গ্রেপ্তার করা হয়। আসামিতে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

গত ৩ এপ্রিল সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে উপজেলার মোগরাপাড়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ, ওই রিসোর্ট ও আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের বাড়িতে হামলা করা হয়। 

এসব ঘটনায় সোনারগাঁ থানায় পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ, সাংবাদিক বাদী হয়ে সাতটি মামলা দায়ের করে। মামলাগুলোর কয়েকটিতে মামুনুল হককে প্রধান আসামি করা হয়। এছাড়াও স্থানীয় বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী ও হেফাজতে ইসলামের কয়েকশত নেতাকর্মীর নাম উল্লেখ করে আসামি করা হয়। 
 

রাকিব/বকুল 

সর্বশেষ