ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

যানজটে স্থবির সাভারের সব সড়ক

আরিফুল ইসলাম সাব্বির, সাভার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১৯:২২, ১৬ জুলাই ২০২১
যানজটে স্থবির সাভারের সব সড়ক

আসন্ন কোরবানির ঈদ ঘিরে কঠোর লকডাউন শিথিলের প্রথম দিন বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সাভারের সড়কে গণপরিবহনের চাপ বাড়তে থাকে। পশুবাহী গাড়ি ও ঘরমুখো মানুষের চাপ বেড়ে যাওয়ায় শুক্রবার (১৬ জুলাই) যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

সাভারে নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে বাড়াইপাড়া পর্যন্ত প্রায় ১৮ কিলোমিটার, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে নবীনগর পর্যন্ত আরিচামুখী লেনে প্রায় ৮ কিলোমিটার ও গেন্ডা থেকে হেমায়েতপুর প্রায় ৬ কিলোমিটার, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে আশুলিয়া বাজার থেকে ধউর পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার ও জিরাবো থেকে বাইপাইল পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

সাভার ট্রাফিক ও হাইওয়ে পুলিশ জানায়, ঈদে সড়কে ঘরমুখো মানুষ ও পশুবাহী গাড়ির চাপ বেড়েছে। বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকার প্রবেশমুখ সাভারের সবগুলো সড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। হাইওয়ে ও ট্রাফিক পুলিশের সদস্যরা সার্বক্ষণিক যানজট নিরসনে কাজ করে যাচ্ছেন।  

গরুর ট্রাক নিয়ে আশুলিয়া বাজার থেকে বাইপাইল আসতে শুক্রবার ভোর রাত থেকে সকাল হয়ে গেছে ট্রাকচালক ফজলুর রহমানের। তিনি বলেন, ‘ভোর রাত ৪টা বাজে আশুলিয়া বাজার থেকে রওনা দিয়েছি। সকাল সাড়ে ৯টা বাজে এখনও বাইপাইল পার হতে পারিনি। পুরো রাস্তায় জ্যাম।’

রহমান মিয়া নামে নবীনগর-চন্দ্রা মহাসড়কের এক প্রাইভেটকার চালক শুক্রবার সকাল ৯টার দিকে বলেন, ‘রাত সাড়ে ৪টা থেকে চন্দ্রায় গাড়িতে বসে আছি। অবস্থা যা আজ ঢাকার শ্যামলীতে পৌঁছাতে পারবো কি না বুঝতে পারছি না। রাস্তায় এত জ্যাম দেখার কেউ নেই।’

সোহাগ হোসেন নামে এক গরুর বেপারী বলেন, ‘সিরাজগঞ্জ থেকে গরু নিয়ে ঢাকায় আসছি। ধরেন দুই দিনই কেটে যাচ্ছে রাস্তায়, জ্যামে। গরমে গরুগুলো হাঁসফাস করছে। একটু পরপর গরুর মাথায় পানি ঢালা লাগছে।’

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ করিম খান দুপুরের দিকে বলেন, ঢাকা থেকে বের হওয়ার রুটে ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ির চাপ বেশি। তবে এখন একটু কম। পুলিশ যানজট নিরসনে কাজ করছেন।

বাইপাইল ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর খসরু পারভেজ বলেন, বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত থেকে নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে গাড়ির চাপ বেশি। এতে যাত্রীবাহী বাস ও পশুবাহী গাড়িই সর্বাধিক। টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে খানাখন্দের কারণে যানজট বেশি। পুলিশ কাজ করে যাচ্ছে।

/বকুল/ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়