Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

পঞ্চগড়ে টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত  

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ৩০ আগস্ট ২০২১  
পঞ্চগড়ে টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত  

পঞ্চগড়ে হালকা থেকে মাঝারি টানা বৃষ্টিপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের জীবনযাত্রা। গত ২০ দিনেরও বেশি সময় ধরে চলা এই বৃষ্টিপাতে দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরা। একই সঙ্গে টানা বর্ষণে জেলার বিভিন্ন নদীর পাড়ে ভাঙন ধরেছে। 

সোমবার (৩০ আগস্ট) ভোর ৬টায় পঞ্চগড়ে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৮ মিলিমিটার। এই বৃষ্টিপাত আরও দু-এক দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

টানা বৃষ্টির কারণে জেলার নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সড়কে জনচলাচল কমে গেছে। রিকশা ও ভ্যান চালকদের যাত্রী সংকটে আয় কমে গেছে। জেলা শহরসহ হাট-বাজারের খোলা স্থানে দোকান নিয়ে বসতে পারছেন না ক্ষুদ্র ব্যবসায়ীরা। এতে তাদের রোজগার বন্ধ হয়ে গেছে। 

কথা হয় সদর উপজেলার জগদল বাজার এলাকার ফুটপাত ব্যবসায়ী আজগর আলীর সঙ্গে। তিনি জানান, কয়েকদিন ধরে দোকান খুলতে পারেননি। তার মতো ফুটপাতের ব্যবসায়ী অনেকের একই অবস্থা। মাঝে-মধ্যে কিছু সময়ের জন্য বৃষ্টি থামলেও ক্রেতা নেই। 

দুর্ভোগের কথা জানান হাড়িভাসা এলাকার ভ্যান চালক তরিকুল ইসলাম। তিনি বলেন, বেশ কিছুদিন ধরে দিনরাত বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে ভিজে ভ্যান নিয়ে রাস্তায় বের হলেও যাত্রী পাওয়া যায় না। 

আবহাওয়া অফিসের তথ্যমতে, আগস্ট মাসে জেলায় প্রতিদিন গড়ে ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, মৌসুমী বায়ুর প্রভাবে পঞ্চগড়সহ দেশজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে। তবে এখন থেকে টানা বৃষ্টি কমতে থাকবে বলে জানান তিনি। 
 

নাঈম/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়