ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

১০ টাকা কেজির ১১ টন চাল জব্দ

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ২৭ অক্টোবর ২০২১  
১০ টাকা কেজির ১১ টন চাল জব্দ

বগুড়ার আদমদীঘি উপজেলায় এক ব্যবসায়ীর গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির প্রায় পৌনে ১১ টন চাল জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবনী রায় এ চাল জব্দ করেন। খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কেএম গোলাম রাব্বানী এতথ্য নিশ্চিত করেন। 

জানা গেছে, অনেক দিন ধরে উপজেলার নশরতপুর বাজার এলাকায় ইসমাইল হোসেনের গুদাম ভাড়া নিয়ে আল মামুন চালের ব্যবসা করছিলেন। তিনি সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজির চাল কিনে গুদাম জাত করতেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৯ টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবনী রায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই গুদামে অভিযান পরিচালনা করেন। ওই গুদামের ভেতর থেকে খাদ্য অধিদপ্তরের ছাপানো ২১৪টি চটের বস্তায় থাকা ১০ হাজার ৭০০ কেজি চাল জব্দ করা হয়। এ সময় গুদাম মালিক ও কর্মচারিরা পালিয়ে যান। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবনী রায় জানান, অবৈধভাবে চাল মজুদকারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মামলা করতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কেএম গোলাম রাব্বানী বলেন, জব্দ করা চালগুলো থানা পুলিশ হেফাজতে নিয়েছেন। অভিযুক্ত ও জড়িতের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। 

তরিকুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়