ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

পাটুরিয়ায় যানবাহন সঙ্কট, যাত্রীদের ভোগান্তি

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ৭ মে ২০২২   আপডেট: ১৮:৩৭, ৭ মে ২০২২
পাটুরিয়ায় যানবাহন সঙ্কট, যাত্রীদের ভোগান্তি

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার রাজধানী ঢাকার প্রবেশদ্বার খ্যাত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। স্বাভাবিক সময়ের চেয়ে ঈদ উৎসবে যাত্রা ও ফিরতিপথে এ নৌরুটে যানবাহন ও যাত্রীর চাপ বেড়ে যায়। ঈদ শেষে কর্মজীবী মানুষেরা রাজধানী ঢাকা, আশুলিয়া, সাভার, গাজীপুর, নারায়ণগঞ্জসহ আশপাশের এলাকায় ফিরতে শুরু করেছে। তবে পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহন সংকটে যাত্রীদের ভোগান্তি বেড়েছে।

শনিবার (৭ মে) বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা।

মরিয়ম বেগম নামের এক যাত্রী বলেন, দৌলতদিয়া প্রান্তে কয়েক কিলোমিটার হেঁটে ফেরি ঘাটে এসেছেন। ফেরি পার হয়ে পাটুরিয়া ঘাটেও বাসের জন্য আধা কিলোমিটার হেঁটে এসেছন। যাত্রীর চাপ থাকায় আধা ঘণ্টা অপেক্ষা করেও বাসে উঠতে পারেননি।

নূরজাহান বেগম বলেন, ‘পাটুরিয়া থেকে গাবতলীর দিকে বেশিরভাগ বাস চলাচল করছে। আমি গাজীপুরে যাবো। সরাসরি কোনো বাস না থাকায় ভেঙে ভেঙে যেতে হবে। এতে বাড়তি ভাড়ার সঙ্গে ভোগান্তি বাড়বে।’

আরেক যাত্রী ইদ্রিস মিয়া বলেন, বেশিরভাগ গণপরিবহন যেখানেই নামেন, গাবতলীর ভাড়া নিচ্ছে। ঢাকামুখী যাত্রীরা সহজে বাস পেলেও আশপাশের এলাকার যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। তাই অনেকেই ট্রাক, সিএনজি অটোরিকশায় বাড়তি ভাড়া দিয়ে গন্তব্যে যাচ্ছেন।

সেলফি গাড়ির স্টাফ মুখলেস মিয়া বলেন, পাটুরিয়া থেকে ৫ মিনিটে গাড়ি ভর্তি হয়ে যাচ্ছে। যাত্রী চাপ থাকায় অপেক্ষা করতে হচ্ছে না। তবে যাত্রীদের কাছ থেকে বাড়তি টাকা নেওয়া হচ্ছে না বলে দাবি করেন তিনি।

মানিকগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম বলেন, পাটুরিয়া ঘাট থেকে ঢাকা পর্যন্ত ৩০০ গণপরিবহন চলাচল করে। তবে গার্মেন্টস কর্মীদের আনতে অনেক বাস রিজার্ভে চলে গেছে। তারপরও যাত্রীদের ভোগান্তি কমাতে পর্যাপ্ত সংখ্যক বাস চলাচল করছে। 

 

চন্দন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়