ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

বুয়েটে চান্স পেলেন আবরারের ছোট ভাই ফাইয়াজ

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১০, ১ জুলাই ২০২২  
বুয়েটে চান্স পেলেন আবরারের ছোট ভাই ফাইয়াজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। 

এতে জানা যায়, আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ ৪৫০তম স্থান অর্জন করেন। যন্ত্রকৌশল বিভাগে ভর্তির জন্য তিনি নির্বাচিত হয়েছেন।

আবরার ফাইয়াজ বলেন, এই রেজাল্টে খুশি হয়েছি কিন্তু ভর্তি হবো কিনা, তা এখনও নিশ্চিত নন। তিনি বলেন, ভর্তি হওয়ার ইচ্ছা আছে। তারপরও পরিবারের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব।’

ফাইয়াজের বাবা বরকত উল্লাহ বলেন, গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) কম্পিউটার সায়েন্সে ফাইয়াজ ভর্তি রয়েছে। বুয়েটে ভর্তি করানো হবে কিনা, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি।

আবরার ফাহাদের মা রোকেয়া খাতুন বলেন, আবরার ফাইয়াজ মেধাতালিকায় ৪৫০তম স্থান অধিকার করেছে। মেকানিক্যাল বিষয়ে তিনি ভর্তি হতে পারবেন।

তবে ভর্তি হবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আসছে ঈদে পরিবারের সবাই একত্রিত হয়ে এই সিদ্ধান্ত নেওয়া হবে। কান্নাজড়িত কণ্ঠে রোকেয়া খাতুন আরও বলেন, আবরার না থাকার কারণে যে ক্ষতিটা হয়েছে তা কোনও কিছুতেই পুষিয়ে নেওয়া যাবে না।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। মাত্র ৩৭ দিনে তদন্ত শেষ করে একই বছরের ১৩ নভেম্বর চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ওয়াহিদুজ্জামান। চার্জশিটে ২৫ জনকে আসামি করা হয়। আর রাষ্ট্রপক্ষে ৬০ জনকে সাক্ষী করা হয়।

২০২১ সালের ৮ ডিসেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও পাঁচ জনের যাবজ্জীবনের আদেশ দেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান ওই রায় ঘোষণা করেন। 

কাঞ্চন কুমার/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়