ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

মাগুরায় নকল সার বিক্রির প্রতিবাদে মানববন্ধন

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ৬ জুলাই ২০২২  
মাগুরায় নকল সার বিক্রির প্রতিবাদে মানববন্ধন

‘বাঁচলে কৃষক, বাঁচবে দেশ’- স্লোগানে ভেজাল ও নকল সার, কীটনাশক তৈরির অভিযোগ ওঠা মো. আলী আজগর খানের জামিন বাতিল করে সাজার দাবি, তার লাইসেন্স বাতিল ও ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে দুই শতাধিক কৃষক।

বুধবার (৬ জুলাই) দুপুরে মাগুরা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হয়। কৃষকরা বলেন, পেঁয়াজের মৌসুমে কলালাপুর গ্রামের প্রায় ৩০০ একর জমির ফসল ভেজাল ও নকল কীটনাশক ব্যবহারের ফলে নষ্ট হয়ে যায়। এতে কৃষক ব্যাপকভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হয়।

শ্রীপুর উপজেলার কাদির পাড়া ও নাকোল ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষকরা মানববন্ধন করে। এ সময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বিশ্বাস। তিনি বলেন, আজগর আলী খান দীর্ঘদিন এলাকায় নকল সারের কারখানা তৈরি করে কৃষকদের মাঝে তা বিক্রয় করে। যার ফলে কৃষকদের লাখ লাখ টাকার পেঁয়াজের ক্ষেত নষ্ট হয়ে যায়। পরে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দিলে আলী আজগর খানকে ভ্রাম্যমাণ আদালত গ্রেপ্তার করে ৬ মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করে। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পেয়ে পুনরায় নকল সার ও কীটনাশকের কারখানা তৈরি করে ব্যবসা শুরু করেছেন।

একই এলাকার কৃষক ইবাদত আলী শেখ বলেন, আজগর আলী খান জামিনে মুক্তি পাওয়ার পর এলাকায় নিরীহ কৃষকের উপর তার ছেলে হামলা করেছে। এই আজগর আলী খানকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এই কৃষক।

মানববন্ধন শেষে মিছিল বের হয়ে শহরের চৌরাঙ্গী মোড় ঘুরে মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের কাছে গিয়ে অভিযোগপত্র দেন কৃষকরা।

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়