ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

ঘূর্ণিঝড়ের কারণে রাজশাহী-ঢাকা ট্রেনের শিডিউল লণ্ডভণ্ড

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ২৫ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:৫৬, ২৫ অক্টোবর ২০২২
ঘূর্ণিঝড়ের কারণে রাজশাহী-ঢাকা ট্রেনের শিডিউল লণ্ডভণ্ড

ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাবে রাজশাহী-ঢাকা রুটের বেশ কয়েকটি ট্রেনের শিডিউল এলোমেলো হয়ে গেছে। চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা ও ঢাকা-রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটের বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করতে হয়েছে। যাত্রীদের টাকা ফেরত দেওয়া হচ্ছে।

এদিকে শিডিউল লণ্ডভণ্ড হওয়ায় চার ঘণ্টার বেশি দেরিতে ছেড়েছে রাজশাহী-ঢাকা আরেকটি ট্রেন। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। রাত থেকে শিডিউল ঠিক হবে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানান, সোমবার রাতে ঢাকা থেকে রাজশাহী ফিরছিলো সিল্কসিটি এক্সপ্রেস। জয়দেবপুরে ট্রেনের ইঞ্জিনের সামনে ঝড়ের কারণে একটি গাছ পড়ে যায়। এতে ট্রেনের সামনে থাকা ক্যাটল কার বসে যায়। ইঞ্জিন কোনদিকেই যাচ্ছিলো না। এই ট্রেনটিই রাজশাহী এসে সকাল ৭টা ৪০ মিনিটে আবার ঢাকা যাওয়ার কথা ছিলো। কিন্তু ক্যাটল কার তুলে এবং পথে পথে পড়ে থাকা গাছ সরিয়ে ট্রেনটি রাজশাহী আসে মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ১০টায়। তারপর ট্রেনটি বেলা ১১টা ১৫ মিনিটে রাজশাহী থেকে আবার যাত্রা শুরু করে।

এদিকে লাইনে সমস্যার কারণে মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রুটের বনলতা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যেতে পারেনি। এই ট্রেনটি দুপুর ১টা ৪৫ মিনিটে ঢাকা থেকে একই নামে চাঁপাইনবাবগঞ্জ আসে। ট্রেনটি ঢাকায় যেতে না পারার কারণে রাজশাহীও আসতে পারেননি বনলতার যাত্রীরা। হঠাৎ ট্রেন বাতিল হওয়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, বনলতার দুই রুটের যাত্রীদেরই টিকিটের টাকা ফেরত দেওয়া হচ্ছে। রাতে ধূমকেতু এক্সপ্রেস ট্রেন যখন ছাড়বে তখন থেকে এ রুটের ট্রেনের শিডিউল ঠিক হয়ে যাবে। আপাতত আর সমস্যা হবে না।

কেয়া/টিপু

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়