ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সীতাকুণ্ডে জোয়ারের পানিতে ভেসে আসা দেড় শতাধিক মহিষ উদ্ধার

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৮, ২৬ অক্টোবর ২০২২  
সীতাকুণ্ডে জোয়ারের পানিতে ভেসে আসা  দেড় শতাধিক মহিষ উদ্ধার

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাগরে প্রবল জোয়ারে চট্টগ্রামের সীতাকুণ্ডে ভেসে এসেছে দেড় শতাধিকেরও বেশি মহিষ। উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাগর উপকূলে মহিষগুলো সাগরের পানিতে উদ্ধার করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাগর উপকূলে মহিষগুলো দেখে স্থানীয়রা প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানার উপপরিদর্শক (এসআই ) মুকিব হাসান বিভিন্ন ইউনিয়ন পরিদর্শন করে ইউপি সদস্যদের মহিষগুলো দেখভাল করার দায়িত্ব দেয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (২৪ অক্টোবর) রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল জোয়ারের পানিতে ভেসে আসে।

ধারণা করা হচ্ছে সন্দ্বীপ, হাতিয়া ও উরকিরচর থেকে মহিষগুলো ভেসে চলে আসে। সকাল থেকে উপজেলার আকিলপুর, জোড়আমতল, মদনহাট, মাদামবিবিরহাট এবং ভাটিয়ারীর সাগর উপকুল থেকে মহিষগুলো উদ্ধার করা হয়।

স্থানীয়রা আরও জানান, সাগরে আরও বহু মহিষ এখনও জোয়ারের পানিতে ভাসছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, আমরা খবর পেয়েছি সীতাকুণ্ডের বিভিন্ন ইউনিয়নে দেড় শতাধিকেরও বেশি মহিষ জোয়ারের পানিতে ভেসে এসেছে। বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের নির্দেশ দেওয়া হয়েছে মহিষগুলো উদ্ধার করে হেফাজতে রাখা হয়। পরে প্রমাণ সাপেক্ষে প্রকৃত মালিকের কাছে মহিষগুলো ফেরত দেওয়া হবে।

সূত্র: ইউএনবি, টিবিএস নিউজ

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়