ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

‘নারীর ক্ষমতায়ন হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে’

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ১৫ জুলাই ২০২৩  
‘নারীর ক্ষমতায়ন হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে’

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ কোটি মানুষের ৩৪ কোটি হাতকে কর্মক্ষম করার উদ্যোগ গ্রহণ করেছেন। নারীর প্রতিটি হাতকে কর্মক্ষম করার উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে নারী উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। নারীর ক্ষমতায়ন বৃদ্ধি হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।’

শনিবার (১৫ জুলাই) দুপরে পাবনার বেড়া উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বিপিন বিহারী উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ পুনর্মিলনী, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  পরে তিনি নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন ঘোষণা করেন।

ডেপুটি স্পিকার বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পরই নারীর রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি ক্ষমতায় থাকলে নারী উদ্যোক্তা তৈরি ও অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। প্রতিটি বাড়ি হবে অর্থনৈতিক উন্নয়নের হাতিয়ার।

শামসুল হক টুকু বলেন, ধূমপান ও মাদকের আগ্রাসনে অনেক পরিবার ক্ষতবিক্ষত হচ্ছে। মানবসম্পদের অবক্ষয় রাষ্ট্র মেনে নিতে পারে না। আমাদের এখান থেকে বেরিয়ে আসতে হবে। মাদকমুক্ত সমাজ গঠনে মায়েরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। এর জন্য দরকার হচ্ছে নারীদের সচেতন হওয়া ও পরিবারে সচেতনতা তৈরি করা। যত দ্রুত নারীরা সচেতন হবেন সমাজ তত দ্রুত এগিয়ে যাবে।

অনুষ্ঠানে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু, পৌর মেয়র এ এস এম আসিফ শামস রঞ্জন, যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিমা শামস বনীসহ স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়