ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

সিলেটে পুলিশের ধাওয়ায় যুবদল কর্মীর মৃত্যু, প্রতিবাদে বুধবার হরতাল

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ৩১ অক্টোবর ২০২৩   আপডেট: ২০:৪৩, ৩১ অক্টোবর ২০২৩
সিলেটে পুলিশের ধাওয়ায় যুবদল কর্মীর মৃত্যু, প্রতিবাদে বুধবার হরতাল

সিলেটের দক্ষিণ সুরমায় পুলিশের ধাওয়া খেয়ে মোটরসাইকেল উল্টে আহত হওয়া যুবদল কর্মী মারা গেছেন। জিল্লুর রহমান (৪০) নামের ওই যুবদল কর্মী মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুর ১টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে, একইদিন সকাল সাড়ে ৮টার দিকে লালাবাজার এলাকায় মোটরসাইকেল উল্টে গুরুতর আহত হন তিনি। এই ঘটনায় সালাহ উদ্দিন নামের আরও একজন হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন। 

এদিকে, কর্মী মারা যাওয়ার ঘটনায় বুধবার (১ নভেম্বর) সিলেটে হরতাল ডেকেছে যুবদল।

নিহত জিল্লুর সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মদন গৌরী এলাকার এলাই মিয়ার ছেলে। তিনি গোলাপগঞ্জ যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন বলে জানা গেছে। 

যুবদল সূত্রে জানা গেছে, বিএনপির ডাকা অবরোধ সফলে ১০টি মোটরসাইকেলের বহর নিয়ে আজ সকালে ঢাকা-সিলেট মহাসড়কের লালাবাজারে অবস্থান নেন জিল্লুর। এ সময় পুলিশ তাদের ধাওয়া দেয়। এক পর্যায়ে মোটরসাইকেলসহ পড়ে গিয়ে গুরুতর আহত হন তিনি। এরপর হাসপাতালে ভর্তি করা হলে তিনি মারা যান। এ ঘটনায় জিল্লুর সহযোগী সালাহউদ্দিন গুরুতর আহত হয়েছেন। সালাহ উদ্দিন দক্ষিণ সিলাম ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী জানান, অবরোধ কর্মসূচি পালন করতে সকালে মোটরসাইকেল নিয়ে দক্ষিণ সুরমার লালাবাজার যান গোলাপগঞ্জ যুবদলের আহবায়ক কমিটির সদস্য জিল্লুর। এ সময় পুলিশের একটি গাড়ি তাদের ধাওয়া দেয়। এতে মোটরসাইকেল থেকে পড়ে গুরুতর আহত হন দুই জন। পরে জিল্লুরকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। দুপুর ২টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর খবর আসে।

সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ জানান, জিল্লুরকে গুরুতর আহত অবস্থায় পুলিশ আটক করে নিয়ে যায়। এরপর তার মৃত্যুর খবর এসেছে। জিল্লুরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ফাঁড়ির পুলিশ জানিয়েছে, সড়ক দুর্ঘটনায় আহত হয়ে জিল্লুরসহ দুই জন হাসপাতালের আইসিইউতে ছিলেন। আহতদের মধ্যে জিল্লুর মারা গেছেন।

জিল্লুরকে আটকের অভিযোগ অস্বীকার করে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, সকালে জিল্লুরসহ কয়েকজন লালাবাজার এলাকায় পিকেটিং করছিলেন। এসময় পুলিশ তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে দ্রুত পালানোর সময় জিল্লুরকে বহনকারী মোটরসাইকেল সড়কের পাশের একটি গাছকে ধাক্কা দেয়। এতে দুজন আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জিল্লুর মারা যান।

জিল্লুরের মৃত্যুর প্রতিবাদে বুধবার সিলেটে হরতাল ডেকেছে যুবদল। হরতালের তথ্য নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, পুলিশ হেফাজতে যুবদল কর্মী জিল্লুর রহমান নিহতের জেরে যুবদল বুধবার সিলেটে হরতাল ডেকেছে। আমরা এতে নৈতিক সমর্থন জানিয়েছি। একই সঙ্গে বিএনপির ডাকা অবরোধ কর্মসূচিও অব্যাহত থাকবে।

নূর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়