ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘মিধিলি’: পটুয়াখালীতে বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ১৭ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:১২, ১৭ নভেম্বর ২০২৩
‘মিধিলি’: পটুয়াখালীতে বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া

মিধিলির প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে পটুয়াখালীতে গতকাল বৃহস্পতিবার থেকে টানা মাঝির থেকে ভারী বর্ষণ হচ্ছে। আজ শুক্রবার সকাল থেকেই মাঝারি বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বইছে। গতকাল জেলায় সকাল ৯টা থেকে আজ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত জেলায় ৮৭.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

পড়ুন: ঘূর্ণিঝড় মিধিলি: বন্দরে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত

এদিকে, জেলার তাপমাত্রা অনেকটা কমেছে। শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন ২২.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। বৃষ্টি এবং শীতে জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। বন্ধ রয়েছে শহরের বেশিরভাগ দোকাপাট। শহরে মানুষের আনাগোনায় কম রয়েছে। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ।

পটুয়াখালী লঞ্চঘাট এলাকার রিকশাচালক মারুফ বলেন, সকাল থেকে লঞ্চঘাট এলাকায় রিকশা নিয়ে বসে আছি। যাত্রী না থাকার কারণে বসে বসে অলস সময় পার করছি। 

কলাপাড়া লঞ্চঘাট এলাকার শ্রমিক ইয়াসিন বলেন, আমরা ২৫/৩০ জন শ্রমিক এখানে কাজ করি। সকাল থেকে অনেকেই কাজে আসে নাই। আমরা ৫/৬ জন এসেছি। কিন্তু বৃষ্টির কারণে কাজ বন্ধ রেখেছি। কারণ বৃষ্টির সঙ্গে শীতও আছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, ঘূর্ণিঝড় মিধিলি পায়রা সমুদ্রবন্দর থেকে ৩৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া এবং বাতাসের তীব্রতা বাড়তে পারে।

/মো.ইমরান/এসবি/

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়