ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

সুন্দরবনে উদ্ধার সেই ২ লাশের পরিচয় মেলেনি, আঞ্জমান মফিদুলে হস্তান্তর

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ২১ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:৩৩, ২১ নভেম্বর ২০২৩
সুন্দরবনে উদ্ধার সেই ২ লাশের পরিচয় মেলেনি, আঞ্জমান মফিদুলে হস্তান্তর

সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক এলাকার শ্যালা নদীর চর থেকে উদ্ধার হওয়া দুই লাশের পরিচয় মেলেনি। মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত পরিচয় শনাক্ত না হওয়ায় দাফনের জন্য লাশ দুটি আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করেছে পুলিশ। 

এর আগে, গতকাল সোমবার সকালে আন্ধারমানিক এলাকার শ্যালা নদীর দক্ষিণ প্রান্তের চর থেকে মরদেহ দুটি উদ্ধার করে কোস্ট গার্ড। পরে তারা লাশ হস্তান্তর করে নৌ পুলিশের কাছে।

এদিকে, খবর পেয়ে বরগুনা জেলার পাথরঘাটা ও পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলা থেকে কয়েকটি পরিবার আসেন লাশ দুটি তাদের নিখোঁজ স্বজন কি না সেই সন্ধানে। কয়দিন আগে ঘূর্ণিঝড়ের সময় সাগরে মাছ ধরতে গিয়ে ট্রলার ডুবে ওই এলাকার কিছু জেলে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে পরিবারগুলো।

চাঁদপাই নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আক্তার মোর্শেদ মুঠোফোনে বলেন, গতকাল সোমবার সন্ধ্যায় কোস্ট গার্ড লাশ দুটি আমাদের কাছে হস্তান্তর করে। আজ মঙ্গলবার বাগেরহাট জেলা হাসপাতালে অর্ধগলিত লাশ দুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। খবর পেয়ে কিছু নিখোঁজ জেলে পরিবারের লোকজন এসছিলেন লাশ শনাক্তে। যারা এসেছিলেন তারা লাশ দুটি তাদের স্বজনদের নয় বলে জানিয়েছেন। 

তিনি আরও বলেন, পরিচয় শনাক্ত করা সম্ভব না হওয়ায় প্রয়োজনীয় আইনগত সব ব্যবস্থা করে দাফনের জন্য আজ সন্ধ্যায় লাশ দুটি আঞ্জুমান মফিদুল ইসলামে হস্তান্তর করা হয়েছে। লাশের ডিএনএ নমুনা সংরক্ষণ করা হচ্ছে। পরবর্তিতে কেউ দাবি করলে পরীক্ষার ব্যবস্থা করা হবে।

শহিদুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ