ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

শেরপুরে ২ লাখ ১০ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ৭ ডিসেম্বর ২০২৩  
শেরপুরে ২ লাখ ১০ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

শেরপুরে মোট ২ লাখ ১০ হাজার ৬৭১ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উদযাপন উপলক্ষে শেরপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য। সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১২ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা জুড়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে।

এই ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ২৩ হাজার ৪০২ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৮৭ হাজার ২৬৯ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। 
এছাড়া শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় মায়েদের বিভিন্ন পরামর্শ দেওয়া হবে। জেলায় ১ হাজার ৩৫৪টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সফল করতে এসব কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের কর্মীদের পাশাপাশি ২ হাজার ৭৭১ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন।

হরচন্দ্র উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিক্যাল অফিসার ডা. রওশন রাকার উপস্থাপনায় সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন সিভিল অফিসের মেডিক্যাল অফিসার আহসান হাবীব হিমেল।
এছাড়াও এসময় শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, শেরপুর প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

তারিকুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়