ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রার্থীরা আন্তরিক না থাকলে সুষ্ঠু নির্বাচন দুরূহ হয়ে পড়বে: সিইসি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ১৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:৫২, ১৯ ডিসেম্বর ২০২৩
প্রার্থীরা আন্তরিক না থাকলে সুষ্ঠু নির্বাচন দুরূহ হয়ে পড়বে: সিইসি

সিইসি কাজী হাবিবুল আউয়াল

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে। প্রশাসন নিরপেক্ষ থেকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করবে। রাজনৈতিক দলগুলোর যারা প্রার্থী বা ইনডিপেন্ডেন্ট (স্বতন্ত্র) প্রার্থী আছেন তারা যদি আন্তরিক না হন, তারা যদি সচেতন না হন এবং তাদের একে অপরের প্রতি যদি পারস্পারিক আস্থা না থাকে তাহলে নিরপেক্ষ নির্বাচন হওয়াটা দুরূহ হয়ে পড়বে।’

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে রংপুর সার্কিট হাউস মিলনায়তনে জেলার ৬টি আসনে নির্বাচনে অংশ নেওয়া ৩৬ প্রার্থীর সঙ্গে মতবিনিময় করে এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রার্থীরা আমাদের কথা দিয়েছেন, তারা পারস্পরিক বিশ্বাস ও আস্থা রেখে নির্বাচন প্রক্রিয়াকে সহযোগিতা করবেন। প্রার্থীরাও আশাবাদী এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

এর আগে সকাল ১০টায় মতবিনিময় সভা শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। পরে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

প্রার্থীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান, জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ আঞ্চলিক ও জেলা নির্বাচন কর্মকর্তারা।

আমিরুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়