ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নৌকা জেতাতে যুবলীগের কমিটির সদস্য পবন নিজেই স্বতন্ত্র প্রার্থী

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ১৯ ডিসেম্বর ২০২৩  
নৌকা জেতাতে যুবলীগের কমিটির সদস্য পবন নিজেই স্বতন্ত্র প্রার্থী

হাবিবুর রহমান পবন

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ড. আনোয়ার হোসেন খান। আর এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন। 

এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে কেন্দ্রীয় যুবলীগ যে পরিচালনা কমিটি করেছে, সেই কমিটির সদস্য পবন নিজেই। তাকে লক্ষ্মীপুরের নৌকা প্রতীকের প্রার্থীদের জয়ী করতে বলা হয়েছে।

দলীয় সূত্র জানায়, ৮ ডিসেম্বর যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে নৌকার প্রার্থীদের জয়ী করতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। তিনি কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন। কো-চেয়ারম্যান হিসেবে আছেন সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান। সদস্য সচিবের দায়িত্ব পেয়েছেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান। কমিটির সদস্য হিসেবে আছেন সংগঠনটির ১৮ জন সভাপতিমণ্ডলীর সদস্য; এর ৯ নম্বর সদস্য হাবিবুর রহমান পবন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের জয়ী করতে ওই কমিটি গঠন করা হয়েছে বলে ৮ ডিসেম্বর স্বাক্ষরিত এক চিঠিতে উল্লেখ করা হয়েছে। চিঠিটি যুবলীগের ফেসবুক পেজ থেকেও প্রচার করা হয়েছে।

হাবিবুর রহমান পবন আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এমন প্রেক্ষাপটে আসন্ন নির্বাচনে নিজ আসনে পবনের ভূমিকা কেমন হবে, তা নিয়ে আলোচনা চলছে।

হাবিবুর রহমান পবন বলেন, ‘নির্বাচন উৎসবমুখর করতেই তিনি প্রার্থী হয়েছেন। সারা দেশে যুবলীগের নেতাকর্মীরা ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করবেন, তাই আমিও ঈগল প্রতীক চেয়েছি, এবং তাই পেয়েছি।’ অবাধ, সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে তিনি জয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। 

হাবিবুর রহমান পবন বলেন, ‘কেন্দ্রীয় যুবলীগ থেকে নির্বাচনি কমিটি আমার ওপর চাপিয়ে দেওয়া হয়েছে।’
 

লিটন/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়