ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

হবিগঞ্জে ঈগল ভেবে জীবন্ত শকুন নিয়ে প্রচারণা 

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২১:৪৪, ২৮ ডিসেম্বর ২০২৩
হবিগঞ্জে ঈগল ভেবে জীবন্ত শকুন নিয়ে প্রচারণা 

হবিগঞ্জ-২ আসনে তিন বারের এমপি ও দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মজিদ খানের ঈগল প্রতীকের প্রচারণায় যে জীবন্ত পাখিটি প্রদর্শন করা হয়েছে তা ঈগল নয়। ঈগল ভেবে ‘হিমালয়ান শকুন’ নিয়ে প্রচারণা চালানো হয়েছে। মিছিলকারীদের টানা-হেঁচড়ায় পাখিটি অসুস্থ হয়ে পড়েছে। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী এ তথ্য দেন।

তোফায়েল আহমেদ বলেন, বানিয়াচং উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের মাধ্যমে অসুস্থ শকুনটি বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরে আনা হয়েছে। ৬ থেকে ৭ দিন চিকিৎসা দিয়ে এটিকে চুনারুঘাটের রেমা-কালেঙ্গা বন্যপ্রাণী অভয়ারণ্যে অবমুক্ত করা হবে।

গত ২৫ ডিসেম্বর বিকেলে বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের আনন্দ বাজারে শকুনটি নিয়ে মজিদ খানের নির্বাচনি প্রচারণা চালানো হয়। পরে এটি জেলাজুড়ে আলোচিত হয়।

স্থানীয়রা জানান, কাগাপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল কাশেমের নেতৃত্বে জীবন্ত পাখি হাতে নিয়ে মিছিল করা হয়। নিজের ফেসবুক আইডির টাইমলাইনে তিনি এ প্রচারণা লাইভ প্রচার করেন।

পরে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমানের মাধ্যমে মিছিলকারীদের কয়েক জন পাখিটিকে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে হস্তান্তর করেন। নির্বাচনি প্রচারে জীবন্ত প্রাণী ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে।
 

মামুন/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়