ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাগুরা-২ আসন

প্রার্থিতা ফিরে পেলেন মশিউর রহমান

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ২৯ ডিসেম্বর ২০২৩  
প্রার্থিতা ফিরে পেলেন মশিউর রহমান

মাগুরা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমানকে সংসদ নির্বাচনে অংশগ্রহণের অনুমতি দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তার মনোনয়নপত্র বাতিলে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত আট সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে মাগুরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু নাসের বেগ মশিউর রহমানকে ঈগল প্রতীক বরাদ্দ দেন। হাইকোর্টের আদেশের ফলে মশিউর রহমানের নির্বাচনে অংশ নিতে আইনগত কোনো বাধা নেই।

মামলার নথিপত্র থেকে জানা যায়, শালিখা উপজেলার৷ গড়ের হাট এলাকার বাসিন্দা মশিউর   রহমান আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। নির্বাচনি এলাকার শতকরা ১ ভাগ ভোটারের স্বাক্ষরিত মনোনয়নপত্র জমা না দেওয়ায় রিটার্নিং কর্মকর্তা ওই মনোনয়নপত্র বাতিল করেন। এর বিরুদ্ধে মুহিবুর রহমান ইসিতে আপিল করেন। ইসি আপিল নামঞ্জুর করে। তাই প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন মশিউর রহমান।

মশিউর রহমান বলেন, হাইকোর্ট রুল দিয়ে তাকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের অনুমতি দিতে এবং তাকে প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দিয়েছেন।

মাগুরা-২ আসন মহম্মদপুর, শালিখা এবং মাগুরা সদর উপজেলার  শতরুজিতপুর, গোপালগ্রাম, কুচিয়ামোড়া, বেরইল পলিতা ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে এখন ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শাহীন/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়