ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুই যুগ পর নির্বাচিত হলেন আখতারউজ্জামান

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ৮ জানুয়ারি ২০২৪  
দুই যুগ পর নির্বাচিত হলেন আখতারউজ্জামান

আখতারউজ্জামান

গাজীপুর-৫ কালীগঞ্জ আসন থেকে দুই যুগ পর সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছেন ঢাকসুর সাবেক ভিপি আখতারউজ্জামান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ মনোনীত ‘নৌকা’ প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকিকে ১২ হাজার ২৪৪ ভোটের ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে নির্বাচিত হন।  আখতারউজ্জামান ১৯৯৬-২০২১ সাল পর্যন্ত কালীগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেন ভিপি আখতারউজ্জামান। তিনি ট্রাক প্রতীকে নির্বাচন করেন। রোববার (৭ জানুয়ারি) প্রকাশিত বেসরকারি ফলাফলে দেখা যায়, ভিপি আখতারউজ্জামান ৬২ হাজার ৯৪০ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি পেয়েছেন ৫০ হাজার ৬৯৬ ভোট। 

আখতারউজ্জামান বলেন,  ১৯৯৬ সালে এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত গিয়েছিলাম। পরের নির্বাচনগুলোতে মনোনয়ন চাইলেও দল মনোনয়ন দেয়নি। তব, কখনো স্বতন্ত্র বা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করিনি। আওয়ামী লীগ বা নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করেছি। এবারো আমি দলের কাছে মনোনয়ন চেয়েছিলেন। মনোনয়ন না পেয়ে ও দল থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ দেওয়ায় আমি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেই।

আখতারউজ্জামান বীর মুক্তিযোদ্ধা। তিনি ডাকসুর দুই বারের সাবেক জিএস ও একবারের ভিপি ছিলেন। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। এছাড়াও গাজীপুর জেলা পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান।

রফিক/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়