ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

দীর্ঘ ৭ বছর পর খোলা হলো শাপলা চত্বর মসিজদ

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ২০ জানুয়ারি ২০২৪  
দীর্ঘ ৭ বছর পর খোলা হলো শাপলা চত্বর মসিজদ

নরসিংদীতে দীর্ঘ সাত বছর পর শাপলা চত্বর জামে মসজিদ খুলে দেয়া হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) থেকে মসজিদটির সব কার্যক্রম শুরু হয়েছে। স্থানীয় মুসুল্লি ও আলেম-ওলামাদের সঙ্গে নিয়ে পুলিশ ও জেলা প্রশাসন মসজিদ খুলে দেয়।

মসজিদ সূত্রে জানা যায়, মসজিদ নির্মাণ শেষ হওয়ার পরপরই দ্বন্দ্বের সৃষ্টি হয়। ২০১৬ সালে মসজিদ পরিচালনা কমিটির দ্বন্দ্বের কারণে করা হয়। মসজিদটি দুই তলা বিশিষ্ট। নিচতলায় রয়েছে মার্কেট। মসজিদের প্রধান গেট তালাবদ্ধ করে মুসুল্লিদের যাতায়াতের পথ বন্ধ করা হয়। এ বিষয়ে এলাকাবাসীসহ আলেম-ওলামারা বহুবার সমাধানের চেষ্টা করেও গেটের তালা খুলতে ব্যর্থ হয়।

স্থানীয় বাসিন্দা রাকিবুল ইসলাম ও মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, মসজিদ কমিটি ও মাজহাব নিয়ে দ্বন্দ্বের কারণে মসজিদটি বন্ধ করে দেন কতিপয় মাঈন উদ্দিন গংরা। মসজিদ বন্ধ করে দিয়ে তারা মসজিদের মার্কেট চালু রাখে। নিয়মিত মার্কেটের দোকানগুলো থেকে ভাড়া আদায় করতেন। এ বিষয়ে বহু বার কথা বলেও কাজ হয়নি। আল্লাহর অশেষ রহমতে আল্লাহর ঘর উন্নয়ন ও মুসুল্লিদের নামাজ আদায়ের জম্য মসজিদটি খুলে দেওয়ায় শুকরিয়া। দীর্ঘ ৭ বছর মসজিদ বন্ধ থাকবে তা মেনে নেওয়া যায় না।

কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড নরসিংদীর সভাপতি হাফেজ মাওলানা শওকত হোসেন সরকার বলেন, সাত বছর ধরে ধর্মপ্রাণ মুসল্লিদের ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ বন্ধ করে রাখে প্রভাবশালীরা। মসজিদ বন্ধ করে তারা মসজিদের আশপাশে দোকান থেকে টাকা তুলে নিজেরাই আত্মসাৎ করেন। সর্বশেষ মসজিদ বন্ধ এমন কিছু ছবি ফেসবুকের ছড়িয়ে যাওয়ার পর স্থানীয় প্রশাসন এতে হস্তক্ষেপ করে। পরবর্তীতে তাদের সহায়তা মসজিদটি পুনরুদ্ধার করা সম্ভব হয়েছে। মসজিদটি ফিরে পেয়ে ধর্মপ্রাণ মুসলিম যারা রয়েছে, আনন্দে আত্মহারা। নামাজ পড়তে পেরে সবাই খুশি।  

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, স্থানীয় মুসল্লিদের আবেদনের প্রেক্ষিতে মসজিদটি খুলে দেয়া হয়েছে। মসজিদের সংস্করণে যা যা করা দরকার জেলা প্রশাসন থেকে সব কিছু করা হবে।
 

হৃদয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়