ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

শুধু নৌ-সড়কপথ নয়, সবক্ষেত্রেই নিরাপদ করতে চাই: নৌপ্রতিমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:১০, ২১ জানুয়ারি ২০২৪
শুধু নৌ-সড়কপথ নয়, সবক্ষেত্রেই নিরাপদ করতে চাই: নৌপ্রতিমন্ত্রী

মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরি রজনীগন্ধা ডুবে যাওয়া নিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দুর্ঘটনা দুর্ঘটনাই, প্রতিনিয়ত এরকম দুর্ঘটনা হচ্ছে। আমরা বাংলাদেশকে পুরোপুরি নিরাপদ করতে চাই। শুধু নৌ-সড়কপথ নয়, সবক্ষেত্রেই নিরাপদ করতে চাই।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গত পাঁচ বছরের প্রত্যেকটি দুর্ঘটনার তদন্ত করেছি এবং তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়ন করা হয়েছে। ঘটনা যখন ঘটে, তখন আমরা অনেক কথা বলি। কিন্তু তদন্ত কমিটির সুপারিশগুলো বাস্তবায়ন করছি কিনা সেই কথা বলি না।

তিনি বলেন, যারা অপরাধ করে, আমরা তাদেরকেও আইনের আওতায় এনেছি। আইন মন্ত্রণালয়ের হাতে নয়, আইন তার নিজস্ব গতিতে চলে।

‘আইনের সাপোর্ট পাওয়ার অধিকার সবার আছে। যে ঘটনার শিকার হয় তারও যেমন আইনের সাপোর্ট পাওয়ার অধিকার আছে, তেমনি যে জড়িত তারও পাওয়ার অধিকার আছে। এটা আদালত ঠিক করবে, মন্ত্রণালয় না।’ যোগ করেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, গত ১৫ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কাজগুলো চলছে, সেগুলো এগিয়ে নিয়ে যাওয়া এবং শেষ করাই আমাদের চ্যালেঞ্জ। আগামী ৫ বছরের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের যতগুলো প্রকল্প আছে, শেষ করতে চাই।

বাদল/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়