ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

বাণিজ্যমেলায় ক্রেতা টানতে বিশেষ ছাড়, বেড়েছে দর্শনার্থী

নারায়ণগঞ্জ সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ২৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৬, ২৮ জানুয়ারি ২০২৪
বাণিজ্যমেলায় ক্রেতা টানতে বিশেষ ছাড়, বেড়েছে দর্শনার্থী

ঢাকার অদূরে নারায়ণগঞ্জের রুপগঞ্জে পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্যমেলার ৮ম দিনে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা বেড়েছে। শনিবার (২৮ জানুয়ারি) সকাল থেকে নানা বয়সী মানুষের ভিড়ে সরগরম হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণে। দুপুর হতেই ভিড় আরও বাড়তে থাকে। 

মেলায় দর্শনার্থীর তুলনায় ক্রেতার সংখ্যা কম। বিক্রেতারা বলছেন, মেলায় ভিড় বাড়লেও সেভাবে বিক্রি হচ্ছে না। মেলায় আগতদের অধিকাংশ দর্শনার্থী। তবে ক্রেতা টানতে স্টলে দেয়া হয়েছে বিশেষ ছাড় ও অফার।

নরসিংদীর মাদবদী থেকে ঘুরতে এসেছেন সুরভি আক্তার। কিছু কিনেছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, ‘এখন স্টল-প্যাভিলিয়নের অফারগুলো দেখছি। কিছু কসমেটিক্স কিনেছে। লোকজনের অনেক ভিড়। ওয়ালটনের শোরুম ঘুরে দেখলাম। দামে মিলে গেলে কিনতে পারি।’ 

মিনার হোসেন স্ত্রী ও সন্তানদের নিয়ে মেলায় এসেছেন। তিনি বলেন, ‘মেলায় বিভিন্ন আইটেমে ছাড় থাকে। এ কারণে পরিবার নিয়ে আসা। কিছু গৃহস্থালি তৈজসপত্র কিনব। তাই ঘুরে দেখছি।’ 

মেলায় ক্রেতা টানতে ছাড় ও অফার মিলছে স্টল-প্যাভিলিয়নে। খাদ্য পণ্যের স্পেশাল ছাড় দিচ্ছে বিস্ক ক্লাব। তাদের স্টলে ওয়েফার, কুকিজ ও কেকের স্পেশাল বক্সে ৩১০ টাকার আইটেম পাওয়া যাচ্ছে ২৪৯ টাকায়। এর সঙ্গে বক্স ফ্রি দেয়া হচ্ছে। 

সেলসম্যান জাকারিয়া বলেন, স্টলের প্রতিটি পণ্যেই রয়েছে বিশেষ ছাড়। তাছাড়া বিভিন্ন কম্বো ও ফ্যামিলি কম্বো প্যাকেও রয়েছে আকর্ষণীয় ছাড়। মি. নুডলসের কম্বো প্যাকের সঙ্গে টমেটো সসের বোতল ফ্রি দেয়া হচ্ছে। 

পোশাক ও ক্রোকারিজ আইটেমেও ছাড় রয়েছে। মেলায় ক্লাসিকাল হোমটেক্সে বিশেষ ডিসকাউন্টে কম্বল, কমফি, ব্রেড কাভার, পিলো, কাশমিরি চায়না পর্দা বিক্রি করছে।

হোমটেক্সও ছাড় দিচ্ছে কম্বল, বিছানার চাদরসহ আরও কয়েকটি পণ্যে। প্রভিডেন্স দিচ্ছে জুতা, জ্যাকেট, শার্ট, পলো শার্ট, প্যান্টসহ আরও কয়েকটি পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। বনানী ও উত্তরায় শোরুমেও চলছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। ক্রোকারিজ আইটেমেও চলছে নানা অফার।

আয়োজক–সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর দেশি–বিদেশি মিলিয়ে ৩৩১টি স্টল মেলায় অংশ নেয়। এ বছর ৩৫০টি স্টল অংশ নিচ্ছে। দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি সিঙ্গাপুর, তুরস্ক, হংকং, ইরান, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশ থেকে অংশ নেয়া ব্যবসায়ীরা মেলায় নিজেদের পণ্য বিক্রি করছেন।

অনিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়