ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ফরিদপুরে এক জঙ্গির ৭ বছরের কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
ফরিদপুরে এক জঙ্গির ৭ বছরের কারাদণ্ড

ফরিদপুরে একটি মামলার পৃথক দুটি ধারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফিরকে (২৬) ৭ বছর ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ওই দুই ধারার একটিতে ২০ হাজার ও অপরটিতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে একটি ধারায় তিন মাস ও অপরটিতে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত রায় ঘোষণা করেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির ফরিদপুরের সালথা উপজেলার রামকান্তপুর এলাকার মো. জাহাঙ্গীর বিশ্বাসের ছেলে।

ফরিদপুর কোর্ট পুলিশের পরিদর্শক আবুল খায়ের জানান, ২০২০ সালের ১৯ আগস্ট ফরিদপুরের নগরকান্দা থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত একটি মামলার পৃথক দুটি ধারায় রায় দেন আদালত। ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইন (সং-২০১৩) এর ৮ ধারায় দোষী সাব্যস্ত করে একটিতে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায় ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক।

তিনি আরও জানান, একই মামলায় ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইন (সং-২০১৩) এর ৯ ধারায় দোষী সাব্যস্ত করে আসামিকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দেন বিচারক। জরিমানা অনাদায় আসামিকে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

তামিম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়