ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ফেনীর বাণিজ্যমেলা বন্ধ ঘোষণা 

ফেনী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৫০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
ফেনীর বাণিজ্যমেলা বন্ধ ঘোষণা 

ফেনীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদা মাঠে আয়োজিত বাণিজ্যমেলা বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। প্রশাসনের অনুমতি ছাড়াই নিয়মের তোয়াক্কা না করে এ মেলা আয়োজন করায় বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে মেলা বন্ধের নির্দেশ দেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। এসএসসি পরীক্ষার ও রমজানের কথা বিবেচনা করে আগামী ঈদের পর মেলা আয়োজন করার নির্দেশনা দেন জেলা প্রশাসক।

এ ব্যাপারে জানতে চাইলে জেলাপ্রশাসক মুহাম্মৎ শাহীনা আক্তার বলেন, অনুমতির আগেই মেলার কার্যক্রম শুরু করা হয়েছে- এমন অভিযোগ পেয়ে আয়োজকারী প্রতিষ্ঠান ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে মেলা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

গত সোমবার (১২ ফেব্রুয়ারি) জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় ফেনীতে অনুমোদনহীভাবে মেলার আয়োজন নিয়ে আলোচনা করা হয়। সভায় এসএসসি পরীক্ষা ও আসন্ন রমজান মানে পবিত্রতা রক্ষায় মেলার অনুমোদনের বিষয়টি নিয়ে বক্তব্য রাখেন স্থানীয় ব্যক্তিরা।

সভায় অংশ নেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম, ফেনী-২ আগাসের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলাপ্রশাসক মুহাম্মৎ শাহীনা আক্তার জেলা আইন-শৃঙ্খলা কমিটির সদস্যরা। সভায় সকলে মেলা এসএসসি পরীক্ষা ও রমজানের পর অনুমতি দেয়ার ব্যাপার ঐক্যমত পোষণ করেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলাপ্রশাসনের কাছে ফেনী চেম্বার অব কমার্সের পক্ষ থেকে ওয়াপদা মাঠে মেলা আয়োজনের জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়। অথচ আবেদন কিংবা অনুমোদন দেয়ার আগে প্রকাশ্যে মেলা কার্যক্রম শুরু করে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে জানতে চাইলে ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আইনুল কবীর শামীম জানান, আইন-শৃঙ্খলা কমিটির সভায় এসএসসি পরীক্ষার আগে মেলা আয়োজনের ব্যাপারে আপত্তি ওঠে। তাই পরীক্ষার কথা বিবেচনা করে মেলাটি পেছানো হয়েছে। ঈদের দিনই মেলা শুরু করা হবে বলে জানান তিনি।

ফেনীতে অনুমতি ছাড়াই বাণিজ্য মেলার বিভিন্ন তথ্য নিয়ে গত ২৮ জানুয়ারি থেকে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর সমালোচনার মুখে পড়ে ফেনী বাণিজ্যমেলার আয়োজকরা।
 

সাহাব/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়