ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

কাঁচা মরিচের কেজি ৪০ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ২৩ মার্চ ২০২৪   আপডেট: ২২:১৩, ২৩ মার্চ ২০২৪
কাঁচা মরিচের কেজি ৪০ টাকা

দিনাজপুরের হিলি বাজারে ৪০ টাকা কেজি দরে খুচরা বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। গত দুইদিন আগেও এই মরিচ বিক্রি হয়েছিল ৬০ টাকা কেজি দরে। চলতি রবি মৌসুমে ফলন ভালো হওয়ায় এবং বাজারে আমদানি ব্যাপক থাকার কারণে নিত্যপ্রয়োজনীয় খাদ্য পণ্যটির দাম কমে যাওয়ার অন্যতম কারণ বলে মনে করছেন ব্যবসায়ীরা। 

শনিবার (২৩ মার্চ) দুপুরে হিলি সবজি বাজার ঘুরে দেখা যায়, দুই দিন যে কাঁচা মরিচের কেজি ছিল ৬০ টাকা, শনিবার তা বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। মানিকগঞ্জ জেলা থেকে এসব কাঁচা মরিচ ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে ব্যবসায়ীরা আমদানি করছেন। কম দামে মরিচ কিনতে পেরে তাই খুশি সাধারণ ক্রেতারা। 

হিলি বাজারে সবজি কিনতে আসা শামীম ইসলাম বলেন, দেশি পেঁয়াজ আর কাঁচা মরিচের দাম অনেকটা কমে গেছে। আমাদের মতো সাধারণ মানুষের অনেক উপকার হচ্ছে। আজ ৪০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনলাম। একই সঙ্গে ৬০ টাকা কেজি দরে দুই কেজি দেশি পেঁয়াজ কিনেছি।

হিলি বাজারের মরিচ ব্যবসায়ী রুবল শেখ বলেন, বাজারে গত দুই দিন থেকে কাঁচা মরিচের দাম কমে গেছে। মানিকগঞ্জ থেকে আমরা পাইকারি কিনে খুচরা এবং পাইকারি ৪০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি করছি। আমাদের আশেপাশের এলাকাতেও মরিচের দাম কম আছে। এবার কৃষকের জমিতে সব ধরনের সবজির চাষ ভালো। বাজারে প্রতিটি পণ্যের আমদানিও বেশি হচ্ছে।  যার কারণে প্রতিটি সবজির দাম কমে গেছে। 

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়