ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সরাইলে চুরি-ডাকাতি রোধে সড়কের ঝোঁপঝাড় পরিষ্কার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:১১, ২ এপ্রিল ২০২৪
সরাইলে চুরি-ডাকাতি রোধে সড়কের ঝোঁপঝাড় পরিষ্কার

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে চুরি-ডাকাতি রোধে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কের দুই পাশে ঝোঁপঝাড় পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। সোমবার (১ এপ্রিল) দুপুরে সরাইল থানা ও কালিকচ্ছ ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ধরন্তি এলাকার সাত কিলোমিটার সড়কের ঝোঁপঝাড় পরিষ্কার কার্যক্রম শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মেজবাহ উল আলম ভূঁইয়া, সরাইল থানা সহকারী পুলিশ সুপার রাকিবুল হাসান, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সড়কের দুইপাশে ছোট গাছপালা গজিয়ে উঁচু জঙ্গলের সৃষ্টি হয়েছে। যা রাতের বেলায় ডাকাতসহ দুষ্টু প্রকৃতির মানুষের কাজে সহায়ক। প্রায়ই ঘটে চুরি-ডাকাতি। পথচারীদের হারাতে হয় কাছে থাকা মালপত্র। পরিবহন চালকসহ পথচারীদের মধ্যে এ নিয়ে আতঙ্ক বিরাজ করে। এমন অবস্থায় সরাইল উপজেলার কালিকচ্ছ হতে ধরন্তি কুইট্টা ব্রিজ পর্যন্ত সড়কে। এ থেকে রক্ষা পেতে অপ্রয়োজনীয় গাছ, ঝোঁপঝাড় কাটার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন ও সরাইল থানা।

পরিষ্কার কার্যক্রম বিষয়ে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বলেন, উপজেলা ধরন্তি এলাকার সাত কিলোমিটার জুড়ে দুই পাশ ফাঁকা। কোনো ঘরবাড়ি নেই। প্রায়ই চুরি-ডাকাতির চেষ্টা হয়। সামনে ঈদ। ঈদ উপলক্ষে বিভিন্ন এলাকার লোকজন যাতায়াত করে। যাত্রীরা যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে, এজন্য পরিস্কার করা হচ্ছে।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মেজবাহ উল আলম ভূঁইয়া বলেন, সড়কের যান চলাচলের স্বাভাবিক রাখতে এবং দুষ্কৃতকারীরা যেন সমস্যা সৃষ্টি করতে না পারে এ জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

রুবেল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়