ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

দীর্ঘ ৬ মাস পর হিলি বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি শুরু

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ২৩ মে ২০২৪  
দীর্ঘ ৬ মাস পর হিলি বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি শুরু

দেশের বাজারে কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে কাঁচা মরিচ বোঝাই একটি ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করে। আশা বাণিজ্যালয় নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান এসব কাঁচা মরিচ আমদানি করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি মাহাবুব হোসেন। তিনি বলেন, দাবদাহের কারণে দেশে মরিচের খেত নষ্ট হওয়ায় উৎপাদন ব্যহত হয়েছে ফলে দেশে কাঁচা মরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ১২০ টাকায়। দেশের বাজার স্বাভাবিক রাখতে ঢাকা খামার বাড়ি থেকে অনুমতি পাবার পর আজ থেকে আমদানি শুরু হয়েছে। দুই একদিনের মধ্যে দাম কমে আসবে আশা করা যায়।

তিনি আরও বলেন, প্রথমদিনে প্রায় ১০ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি হয়েছে। প্রতি কেজিতে শুল্ক দিতে হবে প্রায় ৩৫ টাকা আর প্রতি মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি হয়েছে ২০০ মার্কিন ডলারে।

এবিষয়ে হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, আজ একটি ট্রাকে প্রায় ১০ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি হয়েছে। কাস্টমসের সকল প্রক্রিয়া সম্পন্ন করা হলে, কাঁচা মরিচগুলো দ্রুততার সাথে ছাড়করণ করা হবে।

মোসলেম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়