ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

বেনজীরের রূপগঞ্জের বাংলোর মালামাল জব্দ শুরু 

নারায়ণগঞ্জ সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ১০ জুলাই ২০২৪   আপডেট: ২১:০২, ১০ জুলাই ২০২৪
বেনজীরের রূপগঞ্জের বাংলোর মালামাল জব্দ শুরু 

রূপগঞ্জে অবস্থিত বেনজীর আহমেদের বাংলো

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বাংলোর মূল ভবনে প্রবেশ করেছে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা। তারা মালামাল জব্দ করার কাজ শুরু করেছেন।  

বুধবার (১০ জুলাই) দুপুরে আদালতের নির্দেশে রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় ওই আলিশান বাংলোতে প্রবেশ করেন তারা। নারায়ণগঞ্জের দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মইনুল হাসান রওশানী বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত শনিবার (৬ জুলাই) বিকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত টিম বাড়িটি ক্রোক করে সিলগালা করে দেয়। তবে ডিজিটাল লক থাকায় বাড়ির মূল ভবনে প্রবেশ করতে পারেনি। ফলে বাড়ির সম্পদের পরিমাণও জানাতে পারেনি। তখন জানানো হয়, কয়েক দিনের মধ্যে বাড়ির মূল ভবনে প্রবেশ করে মালামাল জব্দ করা হবে। 

ক্রোক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেডের ২৪ কাঠা জমির ওপরে নির্মিত সম্পত্তির মালিক হিসেবে বেনজীর আহমেদের মেয়ে ফারহীন রিশতা বিনতে বেনজীর লেখা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার এই সম্পত্তি ক্রোক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ এলাকায় আনন্দ হাউজিং সোসাইটিতে কৃত্রিম লেক রয়েছে। লেকের পাশে ২৪ কাঠা জায়গায় লালরঙের আলিশান ডুপ্লেক্স বাড়ি রয়েছে। এ বাড়ির মালিক বেনজীর আহমেদ। ৮ বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ১ কোটি ৮৩ লাখ টাকায় ৫৫ শতাংশ জায়গা কেনেন তিনি। বছর চারেক আগে এ জমিতে ওই বাড়ি নির্মাণ করেন। 

দুদকের উপপরিচালক মইনুল হাসান রওশানী বলেন, ‘বাড়ির ভেতরে প্রবেশ করেছি। মালামাল জব্দ করার কাজ চলছে। কাজ শেষে এ বিষয়ে গণমাধ্যমে ব্রিফ করা হবে।’ 
 

অনিক/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়