ঢাকা, মঙ্গলবার, ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

নোবিপ্রবি শিক্ষক ও তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৪ ৫:৩৩:৪৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৪ ৫:৩৩:৪৯ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক ড. ফিরোজ আহমেদ ও তাঁর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ড. ফিরোজ আহমেদ বর্তমানে নোবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করছেন।

বৃহস্পতিবার (৪ জুন) ড. ফিরোজ আহমেদ নিজেই তার আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. ফিরোজ বলেন, ‘করোনা উপসর্গ দেখা দিলে ২৬ মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কিটে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রেজাল্ট আসে। পরবর্তীতে পিসিআর ল্যাবে পরীক্ষাতেও আমি ও আমার স্ত্রী একই ফলাফল পাই।’

সর্বশেষ অবস্থা সম্পর্কে ড. ফিরোজ আহমেদ বলেন, ‘শারীরিক ও মানসিকভাবে আমি ও আমার স্ত্রী শক্ত আছি। জটিল কোনো উপসর্গ নেই এখনো। হালকা জ্বর এবং ডায়েরিয়া আছে। তবে কাশি নেই। সবাই আমাদের সুস্থতার জন্য দোয়া করবেন।’

উল্লেখ্য, ড. ফিরোজ আহমেদ গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত র‍্যাপিড টেস্টিং কিটের অন্যতম উদ্ভাবক। ড. বিজন শীলের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্রে স্বল্প সময় ও স্বল্প মূল্যে করোনা শনাক্তকরণ কিট উদ্ভাবন কাজের সাথে প্রথম থেকেই যুক্ত ছিলেন ড. ফিরোজ আহমেদ।

তিনি নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ গ্র্যাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটি (জিএমএস) এর সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। এছাড়াও ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন বিশেষজ্ঞ গাইনি ডাক্তার  হিসেবে কাজ করছেন।


নোবিপ্রবি/ফাহিম/মাহি