RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষক-শিক্ষার্থীদের ইংরেজিতে লেখার সুযোগ দিচ্ছে রাইজিংবিডি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:২৪, ২৬ সেপ্টেম্বর ২০২০
শিক্ষক-শিক্ষার্থীদের ইংরেজিতে লেখার সুযোগ দিচ্ছে রাইজিংবিডি

স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে ইংরেজিতে লেখা আহ্বান করছে রাইজিংবিডি ডটকম। ইতোমধ্যে ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে রাইজিংবিডির ক্যাম্পাস বিভাগ। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ক্যাম্পাস বিভাগের ইংরেজি ভার্সন চালু হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা লিখতে পারেন ক্যাম্পাস নিয়ে কোনো গল্প, প্রতিদিনের ঘটে যাওয়া কোনো সংবাদ, ফিচার, সাক্ষাৎকার কিংবা লিখে পাঠাতে পারেন কোনো সফলতার গল্পও। লিখুন বুক-মুভি রিভিউ, ভ্রমণ কাহিনী কিংবা যেকোনো বিষয়ে।

তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় রাইজিংবিডি। তাদেরকে লেখালেখির প্রতি উৎসাহ যোগাতে রাইজিংবিডির রয়েছে নানা পরিকল্পনা ও আয়োজন। এর মাধ্যমে ইংরেজি ভাষার প্রতি আগ্রহী এবং ইংরেজিতে শিক্ষার্থীরা আরও পারদর্শী হবেন বলে রাইজিংবিডির প্রত্যাশা। এতে একদিকে যেমন উৎসাহিত হচ্ছেন এই প্রজন্মের লেখকরা, অন্যদিকে তৈরি হচ্ছে তাদের লেখার হাত। এভাবেই দেশব্যাপী নতুন লেখক তৈরি করে চলেছে রাইজিংবিডি।

লেখাটি নির্ভুল ইংরেজিতে লিখে ছবি, মোবাইল নম্বর ও পরিচয় সহ পাঠাতে পারেন [email protected] এই ই-মেইল ঠিকানায়। এছাড়াও বাংলায় কোনো লেখা পাঠাতে চাইলে পাঠাতে পারেন [email protected] এই ঠিকানায়।

রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম এ প্রসঙ্গে বলেন, ‘আমারা দেখছি স্কুল-কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বাংলায় প্রচুর লেখা পাঠান। সেগুলো গুরুত্ব দিয়ে প্রকাশও করছি। কিন্তু ইংরেজি লেখা তুলনামূলক কম। শিক্ষার্থীরা ইংরেজি লেখায়ও যেন সমান দক্ষ হয় সে জন্যেই আমাদের এই প্রয়াস। আশা করছি এর মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা উপকৃত হবেন।’

পাঠকের চাহিদা অনুযায়ী রাইজিংবিডিতে বিন্যাসিত হয়েছে অনেকগুলো বিভাগ। তার মধ্যে রয়েছে শিল্প ও সাহিত্য, বিনোদন, খেলাধুলা, রাজনীতি, জাতীয়, প্রবাস, আন্তর্জাতিক, অর্থনীতি, শেয়ারবাজার, শিক্ষা, ক্যাম্পাস, ভ্রমণ, মতামত, সাক্ষাৎকার, মিডিয়া, আইন ও অপরাধ সহ আরও অনেক বিভাগ। পাশাপাশি বিশেষ দিনে প্রকাশিত হচ্ছে বিশেষ বিশেষ সংখ্যা।

উল্লেখ্য, ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরাই রাইজিংবিডির লক্ষ্য। বস্তুনিষ্ঠ ও সুস্থ্য ধারার সাংবাদিকতা চর্চার মাধ্যমে দেশের গণমাধ্যম অঙ্গনে এরই মধ্যে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে প্রতিষ্ঠানটি। লেখক-সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী ও রাজনীতিবিদ-অর্থনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার পাঠকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে রাইজিংবিডি।

ঢাকা/মাহফুজ

সর্বশেষ

পাঠকপ্রিয়