ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউটিউব থেকে মাসে আয় ৪০ হাজার টাকা কিশোরের

শেখ নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ১০ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৩৫, ১০ নভেম্বর ২০২০
ইউটিউব থেকে মাসে আয় ৪০ হাজার টাকা কিশোরের

কিশোর বয়সে অন্যরা যখন বন্ধুদের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে আড্ডা, ফ্রি ফায়ার ও পাবজির মতো গেম খেলে ঘণ্টার পর ঘণ্টা সময় অপচয় করছে, ঠিক সেই সময় ইউটিউবে বিভিন্ন অ্যাপস ও গেমস রিভিউয়ের ভিডিও তৈরি করে আয় করছে মো. নাঈম। সে পিরোজপুর সরকারি স্বরূপকাঠী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। 

নাঈমের বাড়ি পিরোজপুরের নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠীতে। ছোটবেলা থেকেই ঘরকুনো স্বভাবের ছেলেটির ইচ্ছে বড় হয়ে মানুষের সেবা ও নিজেই কিছু একটা করবে। তবে জানা নেই ঠিক কীভাবে শুরু করবে। 

বাবা-মায়ের কাছে স্মার্টফোনের বায়না ধরে আর ছেলের আবদার মেটায় পরিবার। এরপর থেকে ইউটিউব হয়ে ওঠে নাঈমের শেখার জগৎ। ইচ্ছে জাগে ইউটিব থেকে আয় করার আর তাই এক বড় ভাইয়ের সহযোগিতায় ইউটিউবে চ্যানেল খুলে। এরপর অ্যাপস, ওয়েবসাইট রিভিউ আর গেমের ভিডিও আপলোড শুরু করে।

প্রথম দিকে তেমন সাড়া না পেলেও থেমে থাকেনি সে। হঠাৎ একদিন ভাইরাল হয় তার একটি ভিডিও কন্টেন্ট, তারপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। তার পছন্দের ইউটিউবার তৌহিদ আফ্রিদি।

ক্ষুদে এই ইউটিউবার বলে, ‘স্মার্টফোন পাওয়ার পর থেকেই কিছু করবো ভাবতাম। এরপর ইউটিউবে ভিন্ন কিছু শিখতাম। একদিন কীভাবে ইউটিউব থেকে আয় করা যায়, সেই ভিডিও দেখি আর এরপর ভাবি ইউটিউব চ্যানেল খুলবো। এজন্য অবশ্য আমার এক বড় ভাই আমাকে সাহায্য করেছে, তার পরামর্শ নিয়ে কাজ শুরু করি। মূলত অ্যাপস ও ওয়েবসাইট রিভিউয়ের ভিডিও আপলোড দিয়ে থাকি। প্রথম দিকে পরিবার তেমন সহযোগিতা করেনি। পাড়া প্রতিবেশীদেরও কিছু জানাইনি। এরপর যখন আমার একটা ভিডিও ভাইরাল হয়, তারপর আমার আর পেছনে তাকাতে হয়নি।’ 

‘এরপর একের পর এক ভিডিও বানিয়ে চ্যানেলে দেই আর সেটা বেশ ভালো চলে, আমার চ্যানেলে লাখো মানুষ দেখেন। আমার এ এন টিচ অফিসিয়াল, এন এইচ গেইমিং ও নাঈম অফিসিয়াল নানে তিনটি ইউটিউব চ্যানেল আছে। আর প্রতিটি ভিডিওতে হাজার হাজার কমেন্ট পড়েছে। মাস শেষে এখন ইউটিউব থেকে আয় করছি ৩০ থেকে ৪০ হাজার টাকা’, বলে নাঈম।

পড়াশোনা করে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার ইচ্ছে ক্ষুদে ইউটিউবার নাঈমের।

লেখক: ছাফদার আলী কলেজ, মির্জাপুর। 

টাঙ্গাইল/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়