ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে শ্রীলঙ্কা যাচ্ছেন ববির ৩ শিক্ষক

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ২ মার্চ ২০২২  
আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে শ্রীলঙ্কা যাচ্ছেন ববির ৩ শিক্ষক

আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে শ্রীলঙ্কা যাচ্ছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩ জন শিক্ষকের একটি গবেষক দল। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক। 

আগামী ২ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত শ্রীলঙ্কার কলম্বো বিশ্ববিদ্যালয়ে বিইসিকে (BECK) প্রকল্পের ১০ম সমন্বয় সভা হবে। এতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ও বিইসিকে (BECK) প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায়ের নেতৃত্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এই গবেষক দল অংশগ্রহণ করবেন। 

দলের অন্য সদস্যরা হলেন- ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রভাষক মো. হাসনাত জামান ও মো. আবদুল্লাহ সালমান।

প্রকল্প পরিচালক ড. ধীমান কুমার রায় বলেন, BECK প্রকল্পটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স-কারিকুলাম ডেভেলপমেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষ করে ক্লাইমেট চেঞ্জ, সাসটেইনেবল ডেভেলপমেন্ট এবং এনার্জি এফিসিয়েন্সি রিলেটেড কোর্স-কারিকুলামের মান উন্নয়নে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণের আওতায় আনতে বিশেষ ভূমিকা পালন করছে। তারই ধারাবাহিকতায় আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে আমরা শ্রীলঙ্কা যাচ্ছি। 

উল্লেখ্য, বিইসিকে (BECK) প্রকল্পটি ইউরোপীয় ইউনিয়ন এবং ইরাসমাস মুন্ডুসের অর্থায়নে পরিচালিত। এ প্রকল্পটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান গবেষকরা।

মাসুম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়