ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

অবরোধে জবির বাস ভাঙচুর

জবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ৩১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৪৯, ৩১ অক্টোবর ২০২৩
অবরোধে জবির বাস ভাঙচুর

বিএনপি-জামায়াতের ডাকা সর্বাত্মক অবরোধ চলাকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টার দিকে নারায়ণগঞ্জ থেকে জবিতে আসার পথে পুরান ঢাকার গেণ্ডারিয়া এলাকায় পৌছালে স্বপ্নচূড়া নামের দ্বিতল বাসে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে কোনো শিক্ষার্থী আহত হয়নি বলে জানা গেছে। 

বাসে উপস্থিত শিক্ষার্থীরা জানান, নারায়ণগঞ্জ থেকে ক্যাম্পাসে আসার পথে বাসটি গেণ্ডারিয়া এলাকায় পৌঁছালে একদল যুবক লাঠি হাতে স্লোগান দিতে দিতে এগিয়ে আসে। এ সময় তাদের হাতে ইট-পাটকেল ছিল। বাসের কাছে এসেই তারা অবরোধের মধ্যেও কেনো বাস চলাচল করছে তা জানতে চায়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাস বললে তারা লাঠি হাতে বাসে ভাঙচুর চালায় এবং ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এতে বাসের গ্লাস ভেঙ্গে যায়। এ সময় শিক্ষার্থীদের মধ্যে চরম আতংক ছড়িয়ে পড়ে।

স্বপ্নচূড়া বাসের ড্রাইভার মজিদ বলেন, আমি বাস নিয়ে গেণ্ডারিয়া রেল স্টেশনের পূর্ব পাশে আসলে দেখি কয়েকজন রাস্তায় আগুন জ্বালাচ্ছে। আমাদের তারা বাস নিয়ে সামনে এগিয়ে যেতে বলে। আমরা সামনে এগিয়ে গেলে হটাৎ তারা বাসে লাঠি ও ইট দিয়ে হামলা করে। ইটের আঘাতে বাসের পেছনের গ্লাস এবং দোতলার দুইটা গ্লাস ভেঙে যায়। আমরা সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি নিচ্ছি।

বাসে চলাচলকারী রায়হান নামে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, এই অবরোধের মধ্যেও ক্লাস-পরীক্ষা চালু রেখেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আমরা বাসে আসার পথে হামলার শিকার হলাম। আরও খারাপ কিছুও হতে পারতো। বাসের ভিতরে আমরা অনেক শিক্ষার্থী ছিলাম । 

এ বিষয়ে জবি পরিবহন বিভাগের প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, হামলার শিকার হয়েছে শুনেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেহেতু ক্যাম্পাস বন্ধ দেয়নি সেক্ষেত্রে বাস চলবে। আমাদের রাস্তায় সাবধানে চলাচল করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিউটন হাওলাদার বলেন, আমরা গেণ্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সঙ্গে কথা বলেছি। তিনি স্পটে খোঁজ নিচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের বাসে আঘাত করা হলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

মেহেদী/মেহেদী

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়