ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জবি প্রশাসনকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ১৯ মার্চ ২০২৪  
জবি প্রশাসনকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

শিক্ষক-সহপাঠীকে অভিযোগ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা আত্মহত্যার ঘটনায় প্রতিদিন আন্দোলনের উত্তাপ ছড়াচ্ছে ক্যাম্পাসে। প্রতিদিনই বিভিন্ন ব্যানারে ধারাবাহিক আন্দোলন করছে শিক্ষার্থীরা। এবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লাল কার্ড দেখিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) নিপীড়নের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নামক ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে এ লাল কার্ড প্রদর্শন করেন তারা।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, অবন্তিকার অভিযোগ পত্র অবহেলা করেছে সদ্য সাবেক প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল। মোস্তফা কামালকে তদন্তের আওতায় আনতে হবে। তিনি যদি অভিযোগটা ঠিকভাবে আমলে নিতেন, হয়তো আজ প্রেক্ষাপট ভিন্ন হতো।

লাল কার্ড প্রদর্শনীতে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ইভান তাওসিফ বলেন, এই প্রক্টর অফিসে কি-না হয়েছে। আগের প্রক্টর মোস্তফা কামাল কি করেন নাই! রিকশাচালককেও অত্যাচার করা হয়েছে। যেখানে তাদের অভিভাবকের মত হওয়ার কথা, কিন্তু তারা তার উল্টো। এ কাঠামো আমরা ভেঙ্গে দিতে চাই। আমরা প্রশাসন থেকে একটা শক্ত অঙ্গীকার চাই। সর্বোপরি অবন্তিকার আত্মহত্যার প্ররোচনায় সুষ্ঠু বিচার চাই।

/লিমন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়