ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাবিতে মাদকের ক্ষতিকর প্রভাব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ২৫ মার্চ ২০২৪  
জাবিতে মাদকের ক্ষতিকর প্রভাব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মাদকবিরোধী সচেতনতায় ‘শিক্ষা প্রতিষ্ঠানে মাদকের ক্ষতিকর প্রভাব' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ মার্চ) সকাল ১০টায় সমাজবিজ্ঞান অনুষদের গ্যালারিতে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ এবং শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দের যৌথ উদ্যোগে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

আলোচনার বিষয়বস্তু ছিল মাদকাসক্তি ও তার ক্ষতিকর প্রভাব, মানসিক স্বাস্থ্য ও মাদকাসক্তি, সুস্থ জীবনযাপন পদ্ধতি ও সচেতনতা। এসময় বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

এতে মুখ্য আলোচক ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অধীন সরকারি মাদকাসক্ত ও চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসক কাজী লুতফুল কবির। তিনি বলেন, সরকারি হাসপাতালে মাদকাসক্তির চিকিৎসার ব্যবস্থা খুবই অপ্রতুল। তার তুলনায় আসক্তির সংখ্যা অনেক বেশি। সেজন্য কেউ যাতে আসক্ত না হয়, সে উদ্যোগ নেওয়া এবং সবার মাঝে সচেতনতা বাড়ানো উচিত। মাদকের শুরুটাই হয় কৌতূহল থেকে। তাই এদিকে আমাদের নজর দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক বশির আহমেদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আকতারসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়