ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বস্তি নেই সবজির বাজারে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:০৪, ২৯ ডিসেম্বর ২০২৩
স্বস্তি নেই সবজির বাজারে 

কয়েক সপ্তাহ দাম কম থাকার পর ফের অস্থিরতা বেড়েছে সবজির বাজারে। ঘূর্ণিঝড় মিথিলির প্রভাব, বৈরী আবহাওয়া এবং অবরোধের মতন রাজনৈতিক কর্মসূচির ফলে পরিবহন ভাড়া বাড়ার কারণে সবজির বাজার চড়া বলে জানান বিক্রেতারা।

২৯ ডিসেম্বর (শুক্রবার) সকালে রাজধানীর মিরপুরে কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, নতুন ও পুরোনো আলু বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি, সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে কেজি প্রতি ২০ টাকা।

এছাড়া প্রতি কেজি সিম ও টমেটো ৮০ টাকায় বিক্রি হচ্ছে। একটি মাঝারি সাইজের ফুলকপির দাম এখন ৪০ থেকে ৫০ টাকা। প্রতি আটি শাকের দামও ৩০ টাকার নিচে নেই। যদিও বাজারে প্রচুর পালং, মুলাসহ অন্যান্য মৌসুমি শাক রয়েছে।

গোল বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি। গত সপ্তাহের ব্যবধানে বেড়েছে ২০ টাকা। লাউয়ের দাম বেড়েছে বেশি। ছোট একটি লাউয়ের দাম ৯০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৫০ টাকার মধ্যে। এছাড়া পেঁয়াজের দাম এখনো রয়েছে একশ টাকার বেশি।

সবজি বিক্রেতা মোতালেব বলেন, সবজির আমদানি ঠিক আছে। কিন্তু আমাদেরও বাড়তি দামে কিনতে হচ্ছে। তাই বিক্রিও করতে হচ্ছে বাড়তিতে।

বাজার করতে আসা ইকবাল বলেন, গত সপ্তাহতেও বাজার স্থিতীশীল ছিল। তবে, সপ্তাহ ঘুরতেই আবারো একই অবস্থা। মাসের শেষ সপ্তাহে বাজারের এরকম পরিস্থিতি অস্বস্তিতে ফেলেছে।

/সুকান্ত/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়