ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাছ-সবজিসহ সব পণ্যের দাম বেড়েছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৯ জানুয়ারি ২০২৪  
মাছ-সবজিসহ সব পণ্যের দাম বেড়েছে

ছবি: রাইজিংবিডি

সপ্তাহ শেষেও বাজারে স্বস্তি ফেরেনি। রাজধানীর খুচরা বাজারে মুলা ও পেঁপে ছাড়া ৫০ টাকার নিচে সবজি পাওয়া যাচ্ছে না। শাকের আঁটি ছোট, দামও বেড়েছে। মাংসের দাম আবার বেড়েছে। বাড়তি দামে বিক্রি হচ্ছে মুরগি ও রসুন।

শুক্রবার (১৯ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিসহ বিভিন্ন কাঁচাবাজার ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, গত এক সপ্তাহের তুলনায় গড়ে প্রায় সব পণ্যে ১০ টাকা থেকে ২০ টাকা বেড়েছে।

রাজধানীর কাঁচাবাজার ঘুরে দেখা যায়, বেগুন প্রতি কেজি ১০০ টাকা, পটল ৮০ টাকা, বরবটি ৮০ টাকা, করলা ৬০ টাকা, পেঁপে ৫০ টাকা, কচুর লতি ৭০ টাকা, গাজর ৪০ টাকা,  শিম ৫০ টাকা, কাঁচা মরিচ ১২০ টাকা, প্রতিটি পিস লাউ ৮০ ও বাঁধাকপি ৫০ টাকা ও ফুলকপি ৫০ টাকা, টমেটো ৫০ টাকা, মুলা ৩০টাকা, চিচিঙ্গা ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, প্রতি কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০টাকা, দেশি পেঁয়াজ ৭৫ থেকে ৮০টাকা। এবং আদা ও  রসুন ২০০ থেকে ২৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে, মাছের দাম কেজিতে ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। বাজারগুলোতে প্রতি কেজি পাঙাশ মাছ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকায়, তেলাপিয়া ২২০ টাকা, চাষের কই ২৬০ থেকে ৩০০ টাকা, পাবদা ৪০০ থেকে ৪৫০ টাকা, রুই মাছ প্রতি কেজি ৩৫০ থেকে ৩০০ টাকা,বড় কাতল প্রতি কেজি ৩৫০ থেকে ৪০০ টাকা, চিংড়ি প্রতি কেজি ৬৫০ থেকে ৭০০ টাকা, ৮০০ গ্রাম ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১৬০০ টাকায়।

বাজারে সয়াবিন তেলের দাম লিটারে ৪ টাকা বেড়ে এখন বিক্রি হচ্ছে ১৭৩ টাকা, প্যাকেটের আটা ৬৫ টাকা, ময়দার ৮০ টাকা, প্যাকেটজাত চিনি ১৪৮ টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর নিউমার্কেটে সপ্তাহিক বাজার করতে আসা আছিয়া বেগম রাইজিংবিডিকে বলেন, সব কিছুরই দাম বাড়ছে। 

রাজধানীর জিগাতলার সালেক গার্ডেন বাজারের  সবজি বিক্রেতা শফিক মিয়া রাইজিংবিডিকে বলেন, আমরা খুচরা বিক্রেতারা যেমন দামে ক্রয় করি অল্প লাভ রেখে ছেড়ে দেই। দাম বাড়ানো আমাদের হাতে নেই। তবে আজ কারওয়ান বাজারে সবজির সরবরাহ গত দিনগুলোর তুলনায় কম দেখছি।

/রায়হান/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়