ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

স্বাধীনতার মাসে ডিআইইউতে বই বিতরণ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ১৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাধীনতার মাসে ডিআইইউতে বই বিতরণ

বাঙালি জাতির গৌরবময় ইতিহাসকে তুলে ধরতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংলিশ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আলোচনা সভার আয়োজন করেছে।

শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে (সাতারকুল বাড্ডায়) আলোচনা সভা শেষে বই বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি ছিলেন বরেণ্য লেখক ও কবি মোহাম্মাদ আল-মামুন। বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার এবং সহযোগী অধ্যাপক শাহ আলম চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান এবং সহকারী অধ্যাপক এস জুবাইর আল-আহমদ।  অনুষ্ঠান সঞ্চলনা করেন মরিয়ম সরকার জয়া। 

ইংরেজি বিভাগের সাবেক চেয়ারম্যান এবং অধ্যাপক সাজ্জাদ হোসেন জাতির শ্রেষ্ঠ সন্তানদের কথা স্মরণ করে বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্ব ছিল অসাধারণ, তার স্বপ্নকে বাস্তবায়ন করতে প্রয়োজন শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষার এবং সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার।’

এ ছাড়া  অনুষ্ঠানে ছিলেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এবং এলিট ইংলিশ ক্লাবের প্রধান উপদেষ্টা আতিকুর রহমান মামুন। ইংরেজি বিভাগের সাবেক চেয়ারম্যান এবং সহকারী অধ্যাপক তাহমিনা সুলতানা। সিইসিডি পরিচালক ও সহকারী অধ্যাপক আনিসুর রহমান। ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিকসহ অনেকে।

অনুষ্ঠানের সমাপনী বক্তৃতায় কবি আল-মামুন বলেন, ‘স্বাধীনতা থেকে বঙ্গবন্ধুকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই। কারণ, স্বাধীনতার মধ্য দিয়ে ব্যক্তি মুজিব বিশ্ব মুজিব হয়ে ওঠেছেন।’


ডিআইইউ/মুছা মল্লিক/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়