ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২৬ মে ২০২২   আপডেট: ১৪:০৫, ২৬ মে ২০২২
ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া পাল্টা ধাওয়া

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্রদলের ডাকা বিক্ষোভ কর্মসূচিতে বাধা দেওয়ায় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। উভয়পক্ষের নেতাকর্মীদের নেতাকর্মীদের হাতে লাঠি, হকিস্টিক, রডও দেখা গেছে।

পড়ুন: ঢাবিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরের দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে ছাত্রদলের শতাধিক নেতাকর্মী দোয়েল চত্বর এলাকায় অবস্থান নেয়। খবর পেয়ে বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে ছাত্রদলের প্রবেশ প্রতিহত করতে মহড়া দেয়।

এদিকে, অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মওদুত হাওলাদার জানান, অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য কার্জন হল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

গত মঙ্গলবার (২৩ মে) ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার জের ধরে ছাত্রদলের ডাকা বিক্ষোভ কর্মসূচি ঘিরে ঢাবি ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল।বৃহস্পতিবার সকাল থেকেই ছাত্রদলকে প্রতিহত করার জন্য বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিসোটা হাতে পুরো ক্যাম্পাসে মহড়া দিতে দেখা যায়। এ সময় তারা ছাত্রদলের বিরুদ্ধে স্লোগানও দেয়।

/ইয়ামিন/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়