Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

বঙ্গবন্ধুর জন্মদিনে বিটিভির বিশেষ আয়োজন

প্রকাশিত: ১৫:৪৮, ১৬ মার্চ ২০২১  
বঙ্গবন্ধুর জন্মদিনে বিটিভির বিশেষ আয়োজন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশেষ এই দিনকে ঘিরে বুধবার (১৭ মার্চ) অনুষ্ঠানসূচিতে পরিবর্তন এনেছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

রাষ্ট্রীয় এই গণমাধ্যমের পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জদগীশ এষ জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বিটিভির অনুষ্ঠানসূচিতে ৭টি বিশেষ অনুষ্ঠান যুক্ত করা হয়েছে।

ইয়াসির আরাফাতের প্রযোজনায় বিশেষ পাপেট শো ‘সিসিমপুর’ প্রচারিত হবে সকাল ৯টায়। পাপেট চরিত্রগুলোর মাধ্যমে শিশুদের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিচয় করিয়ে দেওয়া, তার বীরত্বগাঁথা ফুটিয়ে তোলা, শিশুদের প্রতি তার যে ভালোবাসা ছিল তার দৃষ্টান্ত তুলে ধরা এবং শিশু দিবসে শিশুদের অধিকার সম্পর্কে জানানো।

সশস্ত্র বাহিনীর অংশগ্রহণে বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হবে সকাল সাড়ে ৯টায়। বিশেষ ফিলার (গান) ‘তোমার জন্য বাংলাদেশ’ প্রচারিত হবে সকাল ৮টা ১৫ মিনিটে। গানটির গীতিকার ও সুরকার কবির বকুল। এতে কণ্ঠ দিয়েছেন দিনাত জাহান মুন্নী, সোমনূর মনির কোনাল, পুলক অধীকারী ও মিজান মাহমুদ রাজীব।

দুপুর ১২টা ১৫ মিনিটে প্রচার হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘আমার চেতনায় বঙ্গবন্ধু’। কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘কবিতায় বঙ্গবন্ধু’ প্রচারিত হবে দুপুর ১টা ২০ মিনিটে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা ও তথ্য ভাবনা নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচারিত হবে বিকাল ৪টায়। বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘শতবর্ষে মুজিব’ প্রচারিত হবে রাত ৯টায়।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়