Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

কবরীর শারীরিক অবস্থার অবনতি, প্রয়োজন আইসিইউ

প্রকাশিত: ১৩:৪৩, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:১৬, ৮ এপ্রিল ২০২১
কবরীর শারীরিক অবস্থার অবনতি, প্রয়োজন আইসিইউ

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন করোনায় আক্রান্ত অভিনেত্রী সারাহ বেগম কবরী। বুধবার দিবাগত রাতের শেষ দিকে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, এখন তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর প্রয়োজন। কবরীর সহকারী নূর উদ্দিন জানান, এ হাসপাতালে আইসিইউ বেড খালি নেই।

এ বিষয়ে নূর উদ্দিন বলেন, ‘যত দ্রুত সম্ভব ম্যাডামকে আইসিইউ সাপোর্ট দিতে হবে। শেষ রাত থেকে তার অক্সিজেন লেভেল বেশ ওঠানামা করছে। সরকারের উচ্চপর্যায়ে যারা আছেন, তারা যদি ম্যাডামের চিকিৎসার ব্যাপারে আলাদাভাবে নজর দিতেন, তাহলে আমরা কিছুটা শক্তি ও সাহস পেতাম। ভীষণ অসহায় লাগছে। ম্যাডামকে এভাবে দেখতে খুব কষ্ট লাগছে।’

হঠাৎ করে খুসখুসি কাশি ও জ্বরে আক্রান্ত হলে করোনার উপসর্গ ভেবে চিন্তায় পড়েন সারাহ বেগম কবরী। এরপর পারিবারিক চিকিৎসকের পরামর্শমতো নমুনা পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে। গত ৫ এপ্রিল রাতে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী কবরী ‘এই তুমি সেই তুমি’ নামে একটি সিনেমা নির্মাণ করছেন। পরিচালনার পাশাপাশি কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন তিনি। সরকারি অনুদানের এ সিনেমায অভিনয়ও করছেন। বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন এই সাবেক সংসদ সদস্য।

১৯৬৪ সালে ‘সুতারাং’ সিনেমার মাধ‌্যমে চলচ্চিত্রে নাম লেখান নারায়ণগঞ্জের মেয়ে কবরী। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়