ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘মোদি না থাকলে ভারতের অবস্থা আফগানিস্তানের মতো হবে’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১৭ আগস্ট ২০২১   আপডেট: ১৪:৫৪, ১৭ আগস্ট ২০২১
‘মোদি না থাকলে ভারতের অবস্থা আফগানিস্তানের মতো হবে’

আফগানিস্তানে তালেবান শাসন প্রতিষ্ঠা নিয়ে তোলপাড় বিশ্ব। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন অনেকেই। এই তালিকায় বলিউড অভিনেত্রী কঙ্গনা রাণৌতও রয়েছেন।

ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে একাধিক স্টোরি শেয়ার করে তালেবান শাসন নিয়ে তার বক্তব্য তুলে ধরেছেন এই অভিনেত্রী। তিনি দাবি করেছেন, নরেন্দ্র মোদি না থাকলে ভারতের অবস্থাও আফগানিস্তানের মতোই হবে।

আফগানিস্তান ছাড়ার জন্য সাধারণ মানুষের বিমানবন্দর ছাড়ার একটি ভিডিও পোস্ট করে কঙ্গনা লিখেছেন, ‘এটি দেখুন এবং মনে রাখবেন, পাকিস্তান তালেবানদের মদদ দিচ্ছে এবং তাদের অস্ত্র দিয়ে সাহায্য করছে আমেরিকা। তালেবানরা এখন আপনার কাছাকাছি। যদি মোদি সরকার না থাকে তাহলে আপনার ভবিষ্যতও এমন হবে।’

অপর এক পোস্টে এই অভিনেত্রী লিখেছেন, ‘আফগানিস্তানে গণতন্ত্র সরিয়ে শরিয়া শাসন প্রতিষ্ঠা হওয়ায় ইনস্টাগ্রামে কোনো ক্ষোভ দেখতে পাচ্ছি না। সত্যি বলতে বাংলার কিছু স্থানেও শরিয়া শাসন চলে। আমার ইনস্টাগ্রামে থাকা অবুঝ মানুষদের বলছি, শরিয়া শাসনে যদি কোনো নারী বোরকা না পরে তাহলে তাকে পেটানো হয় এবং মনে করা হয় তিনি কোনো ফ্যাশন ইনফ্লুয়েন্সার অথবা ব্লগারের মাধ্যমে প্রভাবিত। সমকামীতার জন্য শাস্তি দেওয়া হয়, জনসম্মুখে পাথর নিক্ষেপ করে হত্যা, ফাঁসি অথবা শিরচ্ছেদ করা হয়। এটি নির্ভর করে স্বৈরশাসকের ইচ্ছার ওপর। শিল্প, সংস্কৃতি, সিনেমা, সংগীত সব নিষিদ্ধ এবং এর সঙ্গে জড়িত থাকলে কারাগারে যেতে, এমনকি মৃত্যুদণ্ডও হতে পারে। এগুলো শরিয়ার কিছু পার্শ্ব প্রতিক্রিয়া।’

বর্তমানে একাধিক সিনেমা নিয়ে ব্যস্ত কঙ্গনা। ‘থালাইভি’, ‘ধাকড়’, ‘তেজাস’ ও ‘মণিকর্ণিকা রিটার্ন: দ্য লিজেন্ড অব ডিড্ডা’ সিনেমায় দেখা যাবে এই অভিনেত্রীকে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়