ঢাকা     বুধবার   ২৯ জুন ২০২২ ||  আষাঢ় ১৫ ১৪২৯ ||  ২৮ জিলক্বদ ১৪৪৩

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ শুরু

প্রকাশিত: ১০:৩৭, ২৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:০৭, ২৮ জানুয়ারি ২০২২
চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ শুরু

ভোট প্রদানের জন্য লাইনে দাঁড়িয়ে তারকা শিল্পীরা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আজ সকাল ৯টা ১৬ মিনিটে এ ভোটগ্রহণ শুরু হয়, যা চলবে বিকেল ৫টা পর্যন্ত। ২৭ তম এই নির্বাচনে ভোট দিতে উপস্থিত হচ্ছেন শিল্পীরা।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে রয়েছেন বিএইচ নিশান ও জাজিদ হোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন পরিচালক সোহানুর রহমান সোহান। সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমি ও মোহাম্মদ হোসেন।

এবার দুটি প্যানেল নির্বাচনে অংশ নিয়েছেন। ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলে সভাপতি পদপ্রার্থী ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপু্ণ, সহ-সভাপতি রিয়াজ আহমেদ ও ডি. এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা আজাদ খান। কার্যকরী পরিষদের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন—অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

অন্যদিকে মিশা-জায়েদ প্যানেলে সভাপতি পদে লড়ছেন মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান। সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফরহাদ।

এই প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন—রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর। এ ছাড়াও কার্যকরী পরিষদের সদস্য হিসেবে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে লড়ছেন অভিনেতা ডন ও হরবোলা।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়