ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

‘পূজা’র পরে ‘পূজা রিটার্নস’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ২৬ মে ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পূজা’র পরে ‘পূজা রিটার্নস’

সংগীতশিল্পী পূজা

রাহাত সাইফুল : প্রকাশিত হলো বাঁধন সরকার পূজার তৃতীয় একক অ্যালবাম ‘পূজা রিটার্নস’। রাজধানীর একটি রেস্টুরেন্টে ২৫ মে, রবিবার সন্ধ্যায় অ্যালবামটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অ্যালবামটি বাজারে এনেছেন সংগীতা।

অ্যালবামটি প্রসঙ্গে সংগীতশিল্পী পূজা রাইজিংবিডিকে বলেন, ‘আধুনিক গানের পাশাপাশি বাণিজ্যিক ঘরাণার গানও রেখেছি। দেশের সিনিয়র এবং এই সময়ের সেরা সুরকার ও সংগীত পরিচালকরা কাজ করেছেন আমার নতুন এই অ্যালবামে। অ্যালবামের একটি গানের শুটিং মালয়েশিয়ায় করেছি। ‘কেন বারে বারে’ শিরোনামের এ গানটিতে আমার সঙ্গে কন্ঠ দিয়েছেন ইমরান। প্রতি অ্যালবামে আমি চেষ্টা করি নতুন ধাঁচের কিছু গান শ্রোতাদের উপহার দিতে। এবারো সেই চেষ্টাই করেছি। সবাই খুব আন্তরিকতা নিয়ে গানগুলো করেছেন। শ্রোতারা শুনলেই সেটা বুঝতে।’

এ অ্যালবামটিতে মোট গান রয়েছে ১১টি। একটি গানের দ্বৈত ভার্সন রয়েছে। এর মধ্যে দুটি গানে পূজার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন ইমরান, এছাড়াও একটি করে গানে আরো দ্বৈত কণ্ঠ দিয়েছেন আরফিন রুমি ও কাজী শুভ। গান গুলোর সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার, ফুয়াদ আল মুক্তাদির, বালাম, আরফিন রুমি, ইমরান, কাজী শুভ, কে জিয়া ও রাফি।

পূজা রিটার্নস-এ গান লিখেছেন অনুরুপ আইচ, শাহান কবন্ধ, রবিউল ইসলাম জীবন, জাহিদ আকবর, ফয়সাল রাব্বিকীন, ও কে জিয়া। আগের দুইটি অ্যালবামের মতো এবারো রোমান্টিক ধাঁচের গানই বেশি করেছেন পূজা।

গান গুলোর শিরোনাম হলো কেনো বারে বারে, জানুক সারা পৃথিবী, এক হয়েছি দুজনা, রটনা, পাবো কোথায় বলনা, চোখটা জুড়াতাম, মেঘে মেঘে, বাদল ধারাতে, দূর মেঘে এবং ফাগুনের বাতাসে। অ্যালবামে ইমরানের সঙ্গে পূজার গাওয়া ‘কেন বারেবারে’ গানটি এরই মধ্যে মিউজিক ভিডিও আকারে প্রকাশ করা হয়েছ।

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ মে, ২০১৪/শান্ত/রাশেদ শাওন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়