ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

পাকিস্তানি অভিনেতা তালাত হুসেন মারা গেছেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২৬ মে ২০২৪   আপডেট: ১৮:০৬, ২৬ মে ২০২৪
পাকিস্তানি অভিনেতা তালাত হুসেন মারা গেছেন

পাকিস্তানের বরেণ্য অভিনেতা তালাত হুসেন মারা গেছেন। রোববার (২৬ মে) করাচির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৩ বছর। পাকিস্তানি গণমাধ্যম ডন এ খবর প্রকাশ করেছে।

আর্টস কাউন্সিল অব পাকিস্তানের করাচি অংশের সভাপতি আহমেদ শাহ বলেন, ‘দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনতি সমস্যায় ভুগছিলেন তালাত হুসেন। করাচির একটি হাসপাতালে তার চিকিৎসা চলছিল। আর্টস কাউন্সিলের সঙ্গে তার গভীর যোগাযোগ ছিল। কারণ তিনি পরিচালনা কমিটির সদস্য ছিলেন। তার মতো অভিনেতা শতাব্দীতে একজন জন্মায়।’

তালাত হুসেন তার ‘ইউনিক’ অভিনয়ের জন্য ‘সিতারা-আই-ইমতিয়াজ’ পুরস্কার লাভ করেন বলেও জানান আহমেদ শাহ।

পিটিভির তথ্য অনুযায়ী, ১৯৪০ সালের ১৮ সেপ্টেম্বর দিল্লিতে জন্মগ্রহণ করেন তালাত হুসেন। ১৯৬০ সালে অভিনয় ক্যারিয়ার শুরু করেন তিনি। নিজেকে আরো সমৃদ্ধ করার জন্য ১৯৭২ সালে অভিনয় বিষয়ে ডিগ্রি অর্জনের জন্য পাড়ি জমান যুক্তরাজ্যে। লন্ডনের অ্যাকাডেমি অব মিউজিক অ্যান্ড ড্রামাটিক আর্টে ভর্তি হন তালাত হুসেন।     

অভিনয় ক্যারিয়ারে অসংখ্য মঞ্চ-টিভি নাটকে যেমন অভিনয় করেছেন, তেমনি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য টিভি নাটক হলো— বন্দিশ, কারওয়ান, হাওয়াইন, পরচাইয়ান প্রভৃতি। তার অভিনীত উল্লেখ্যযোগ্য চলচ্চিত্র হলো, চিরাঘ জলতা রাহা, গুমনাম, অ্যাক্টর ইন ল প্রভৃতি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়