Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৭ ১৪২৮ ||  ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

গোসল করেন না স্ত্রী, ডিভোর্স দিতে চান স্বামী

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:৩৪, ২৫ সেপ্টেম্বর ২০২১
গোসল করেন না স্ত্রী, ডিভোর্স দিতে চান স্বামী

স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ নতুন কিছু নয়। নানা কারণেই মনোমালিন্য হতে পারে। অনেক সময় সেটি ডিভোর্স পর্যন্ত গড়ায়। কিন্তু তাই বলে স্ত্রী গোসল করেন না অভিযোগে ডিভোর্সের বিষয়ে খুব একটা শোনা যায় না।

ভারতের উত্তরপ্রদেশের আলিগড়ের এক ব্যক্তি অভিযোগ করেছেন, তার স্ত্রী প্রতিদিন গোসল করেন না। বিষয়টিতে তিনি এতটাই বিরক্ত যে স্ত্রীকে ডিভোর্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এই তথ্য জানা গেছে।

সম্প্রতি এই ব্যক্তির স্ত্রী নারী সুরক্ষা সেলে বিষয়টি নিয়ে অভিযোগ করলে এটি প্রকাশ্যে আসে। পরবর্তী সময়ে তাদের কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হয়। এই নারী কাওয়ারসি গ্রামের বাসিন্দা। অন্যদিকে, স্বামী আমন চান্দাউস গ্রামের। দু’বছর আগেই তাদের বিয়ে হয়েছে। এই দম্পতির এক বছর বয়সী একটি শিশুও আছে।

নারী সুরক্ষা সেলের এক কাউন্সেলার সংবাদমাধ্যমে বলেন, ‘আমাদের কাছে এক নারী অভিযোগ করেছেন, তিনি গোসল করেন না বলে তার স্বামী তাকে ডিভোর্স দিয়েছে। যদিও ওই নারী ডিভোর্স চান না। তিনি স্বামীর সঙ্গে সংসার করতেই চান।’

ওই ব্যক্তিকে কাউন্সেলিং করার সময় তিনি স্ত্রীর গোসল না করার বিষয়টি নিয়েই অভিযোগ করেন বলে জানান নারী সুরক্ষা সেলের এই কাউন্সেলার। তিনি আরো বলেন, ‘বিষয়টি খুবই সামান্য। আমরা দু’জনকেই কথা বলে ঝামেলা মিটিয়ে নিতে বলেছি। এছাড়া তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটলে তাদের সন্তানের বড় হওয়ার ক্ষেত্রেও সমস্যা হতে পারে।’

এই বিষয়ে তাদের সিদ্ধান্ত নেওয়ার জন্য কিছুদিন সময় দেওয়া হয়েছে। আর কোনো রকম নিগ্রহ বা অপরাধমূলক কর্মকাণ্ড না থাকায় বিষয়টি আইনি পথে সমাধান সম্ভব নয় বলে জানিয়েছে নারী সুরক্ষা সেল। তাই বিষয়টি আলোচনার মাধ্যমেই তারা সমাধান করতে চাইছেন।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়